সিএমপি কমিশনারের সাথে বৌদ্ধ নেতৃবৃন্দের মতবিনিময়

0

সিটি নিউজঃ চট্টগ্রাম নগরীর দামপাড়া পুলিশ লাইন্সস্থ সিএমপি’র সম্মেলন কক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে আসন্ন বৌদ্ধ পূর্ণিমা-২০১৯ উপলক্ষে আইন শৃঙ্খলা রক্ষাসহ সার্বিক ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আজ রবিবার (১২ মে) দুপুরে অনুষ্ঠিত উক্ত সভায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বৌদ্ধ পূর্ণিমা-২০১৯ সুষ্ঠু, শান্তিপূর্ণ ভাবে সম্পাদনের লক্ষ্যে বিভিন্ন আলোচনা করা হয়। পুলিশ কমিশনার মহোদয় পুলিশের পক্ষ থেকে বৌদ্ধ পূর্ণিমা-২০১৯ উদযাপনকালে আইন-শৃঙ্খলা রক্ষায় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বৌদ্ধ ধর্মাবলম্বী নেতৃবৃন্দ কর্তৃক নিজস্ব স্বেচ্ছাসেবক টিম গঠন এবং তাদের পরিচিতির জন্য নির্ধারিত পোষাক/আইডি কার্ড/আর্ম-ব্যান্ড পরিধানের জন্য অনুরোধ জানান। এছাড়াও বৌদ্ধ পূর্ণিমা-২০১৯ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের সুবিধার্থে মহিলা ও পুরুষদের জন্য আলাদা আলাদা প্রবেশ ও বহির্গমন পথের ব্যবস্থা করণের এবং নিরাপত্তার স্বার্থে অনুষ্ঠান স্থলে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

বৌদ্ধ পূর্ণিমা-২০১৯ উৎসবে মাদক, ছিনতাই এবং ইভটিজিং প্রতিরোধে পুলিশী অভিযান কার্যক্রম জোরদার, পুলিশী টহল বৃদ্ধি, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারী এবং উর্ধ্বতন অফিসার কর্তৃক নিয়মিতভাবে পরিদর্শনের মাধ্যমে নিñিদ্র নিরাপত্তা প্রদানে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশ কমিশনার মহোদয় সকলকে আশ্বস্ত করেন। পুলিশ কমিশনার মহোদয় বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা-২০১৯ উদযাপনে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

উক্ত সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা, সকল উপ-পুলিশ কমিশনার, অতি-উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ, র‌্যাব, এপিবিএন, এনএসআই, ডিজিএফআই, ফায়ার সার্ভিস, আনসার ও ভিডিপি, জেলা প্রশাসন, সিভিল সার্জনসহ বিভিন্ন সরকারী সংস্থার প্রতিনিধি, বাবু আদর্শ কুমার বড়ুয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান, বাংলাদেশ বৌদ্ধ সমিতি, নন্দন কানন, চট্টগ্রাম, বাবু স্বপন কুমার বড়ুয়া, সাধারণ সম্পাদক, বৌদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদ, বাবু সিদ্ধার্থ বড়ুয়া এফসিএ, সভাপতি বাংলাদেশ বুড্ডিস্ট ফাউন্ডেশন, বাবু সজীব বড়ুয়া ডায়মন্ড, সাধারণ সম্পাদক, বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ, বাবু অঞ্চল কুমার তালুকদার, সাধারণ সম্পাদক, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ, চট্টগ্রাম অঞ্চলসহ বৌদ্ধ ধর্মাবলম্বী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.