অনুষ্ঠিত হলো স্টার্ট আপ টক চট্টগ্রাম প্রেজেন্ট চট্টগ্রাম স্টার আপ

0

সিটি নিউজ.চট্টগ্রাম : চট্টগ্রামের প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে ৯ নভেম্বর স্টার্ট আপ টক চট্টগ্রাম প্রেজেন্ট চট্টগ্রাম স্টার আপ অনুষ্ঠিত হলো। অনুষ্ঠানে ৩০০ তরুণ উদ্যোক্তা ও শিক্ষার্থীদের নিয়ে উদ্যোক্তা বিষয়ক বিভিন্ন দিক নির্দেষনা দেওয়া হয় এবং স্টার্টআপ চট্টগ্রামের উদ্ভোদনী ঘোষণা করা হয়। অনুষ্ঠানে ঢাকা সহ সারা বাংলাদেশ থেকে দেশ সেরা উদ্যোক্তা ও ব্যাবসায় পরিকল্পনাবীদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্পিকার হিসাবে ছিলেন আই সি টি ডিভিশন স্টার্ট আপ বাংলাদেশের প্রতিনিধি দেওয়ান আদনান, ওয়েল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সিরাজুল ইসলাম কমু, যে সি আই ঢাকা ইন্ট্রাপ্রেনিউরস এর ভাইস প্রেসিডেন্ট ও প্রগতি গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক শেখ ইবতিয়াজ জয়, সোলায়মান আলম শেঠ মেনেজিং ডিরেক্টর শেঠ প্রোপার্টিজ।

বেসিসের ডিরেক্টর দিদারুল আলম সানি, তৌহিদ হোসেন সেক্রেটারি জেনারেল বাককো, চিটাগাং ওমেন্স চেম্বারের ডীরেক্টর মোস্তারিজ স্মৃতি, এপ্রোজ পিয়ারের এম ডি ও সি ই ও সাহেলা আবেদিন, রিটস ব্রাউজারের ফাউন্ডার কে এম রাশেদুল মাজিদ, খাস ফুডের কো-ফাউন্ডার হাবিবুল মোস্তফা আরমান, ব্লূ কন্সাল্ট এর কান্ট্রি ডিরেক্টর ইরাদ কাউসার, ইনোভেস্ন হাভের ফাউন্ডার ইমরান ফাহাদ, জেন্ট টেকের সারাবন তুরিন, ডেফোডিল এর ইন্ট্রাপ্রেনিউরশিপ ডিপার্টমেন্টের প্রতিনিধি কে এম হাসান রিপন, পেপার ট্রির ওয়াসিউল হক, রেংস এফ সির সি ই ও তানভির শাহরিয়ার রিমন, মুভের ফফাহাদ ইভনে ওয়াহাব এবং প্যানাল মোডারেট করেন ইউনিভার্সিটি অফ লিভারেল আর্টস বাংলাদেশের রিসার্স এসিসটেন্ট আদিব সরোয়ার, অনুষ্ঠানটি পরিচালনা করেন স্টার্ট আপ টক চট্টগ্রামের ফাউন্ডার আরফাতুল ইসলাম আকিব, অনুষ্ঠানটিতে সহযোগিতা করেন যে সি আই ঢাকা ইন্ট্রাপ্রেনিউরস, প্রগতি গ্রিন শিপিং লাইন্স, মিডিয়া পার্টনার হিসাবে ছিল দা ডেইলি স্টার, পার্টনার হিসাবে আরো ছিল রেডিও ফুর্তি, পার্কিং কই, রিটস ব্রাউজার, খাস ফুড এবং এক্টীভেশন পার্টনার প্ল্যান ওভার।

স্টার্ট আপ টক চট্টগ্রামের ফাউন্ডার আরফাতুল ইসলাম আকিব তিনি আরো জানান চট্টগ্রাম স্টার আপ প্রজেক্ট আগামী ৬ মাসে তরুন উদ্যোক্তাদের ফান্ডিং, মেন্টোরিং এবং তাদের বিভিন্ন সহযোগী পার্টনারদের মাধ্যমে চট্টগ্রামের তরুণ উদ্যোক্তাদের উন্নয়নে এবং শিক্ষার্থীদের উদ্যোক্তা তৈরির মনোভাব তৈরিতে কাজ করে যাবে, এবং তিনি আরো জানান চট্টগ্রাম স্টার্ট আপ আনুষ্ঠানিক ভাবে আত্রা শুরু করল যা চট্টগ্রামের তরুণ দের জন্যে বিভিন্ন স্কিল ডেভেলাপমেন্ট, ব্যবসায়িক আইডিয়া কন্টেস্ট, উদ্যোক্তাদের হাভ তৈরিতে কাজ করে যাবে এছাড়াও চট্টগ্রামের বিভিন্ন বিশবিদ্যালয়, কলেজ এবং উপজেলা পর্যায়ে গ্রামের প্রত্যন্ত অঞ্চলগুলোতে তরুণদের উন্নয়নে কাজ করে যাবে।

স্টার্ট আপ বাংলাদেশের প্রতিনিধি দেওয়ান আদনান বলেন আই সি টী ডিভিশন স্টার্ট আপ বাংলাদেশ স্টার্ট আপ চট্টগ্রামের মাধ্যমে উদ্যোক্তাদের ফান্ডিং, মেন্টোরিং, কো ওয়ার্কিং স্পেস সুবিধা দিবে।

ওয়েল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সিরাজুল ইসলাম কমু বলেন, উদ্যোক্তা হতে হলে নিজেকে উথসর্গ করতে হবে ভালো কাজে এবং কাজের মধ্য দিয়ে নিজের পরিচিত অর্জন করতে হবে। তিনি আরো বলেন, চট্টগ্রামের উদ্যোক্তাদের সহয়তার জন্যে ওয়েল গ্রুপ সবসময় এগিয়ে আসেন।

JCI DHAKA ENTREPRENEURS এর ভাইস প্রেসিডেন্ট ও প্রগতি গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক কুদরত ইবতিয়াজ জ়য় বলেন উদ্যোক্তা উন্নয়নে JCI DHAKA ENTREPRENEURS কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় চট্টগ্রামের স্টার্ট আপদের সহযোগীতায় কাজ করে যাবে এবং প্রগতি গ্রুপ তরুন উদ্যোক্তাদের ব্যাবসায়িক ধারণা, মেন্টোরিং এবং গাইড লাইন লাইফ টাইম সাপোর্ট দিয়ে যাবে। এছাড়াও চট্টগ্রামের বাইরের বিভাগগুলোতেও কাজ করে যাবেন বলে তিনি আশাব্যক্ত করেন।

টেকনো ড্রাগস এর ডিরেক্টর আরেফিন রাফি আহম্মেদ বলেন গতানুগাতিক ব্যবসার বাইরে তরুণরা এখন নতুন নতুন চিন্তা ভাবনা এবং ইনোভেটইভ কাজ করছে এবং তাদের সামনে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের উচিত এবং স্টার্ট আপ টক চট্টগ্রাম একটূ যুগোপযগী প্লার্টফর্ম তৈরি করেছে।

চট্টগ্রাম মেরিন ডকইয়ার্ডের মেনেজিং ডিরেক্ট্র আবু তালেব সিদ্দিকি সানজু বলেন শুন্য থেকে সব কিছু শুরু করতে হয় এবং এইভাবেই তরুনদের এগিয়ে যেতে হবে, হতাশাকে বাদ দিয়ে নিজে কিছু করার মনোভাব পোষন করতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.