আইনশৃঙ্খলা বাহিনীকে কড়া নজরদারির নির্দেশ প্রধানমন্ত্রীর

0

সিটি নিউজ ডেস্কঃ বাংলাদেশে আইনশৃঙ্খলা বাহিনীকে বাড়তি নজরদারির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভা।শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার প্রেক্ষাপটে আইনশৃঙ্খলা বাহিনীকে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

আজ সোমবার (২৯ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশনা দেয়া হয়।

পরে দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানান মন্ত্রিপরিষদ বিভাগের সংস্কার ও সমন্বয় শাখার সিনিয়র সচিব শামসুল আরেফিন।

তিনি জানান, শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার প্রেক্ষাপটে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর যে অবকাঠামোগত অবস্থা রয়েছে, তার মধ্যে থেকেই সারা দেশে নজরদারি বৃদ্ধি করতে বলেছে মন্ত্রিসভা। ইতোমধ্যে সতর্কতামূলক ব্যবস্থা নেয়ায় নিরাপত্তা বাহিনীকে ধন্যবাদও জানানো হয় সভায়।

এর বাইরে মন্ত্রিসভার বৈঠকে শ্রীলঙ্কায় হামলার ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের আশু আরোগ্য কামনা এবং হামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মৃত্যুতে দুটি শোক প্রস্তাব গৃহীত হয়েছে বলেও জানান শামসুল আরেফিন।

এ ছাড়া সভায় এদিন বাংলাদেশ শিল্প ও কারিগরি সহায়তা কেন্দ্র আইন, ২০১৯ এর খসড়া আইনের চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল ইস্টার সানডেতে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় গির্জা ও অভিজাত হোটেলে আত্মঘাতী হামলা চালায় ইসলামিক স্টেট (আইএস)। এতে ২৫৯ জন নিহত ও ৫ শতাধিক মানুষ আহত হন। নিহত ৩৮ বিদেশির মধ্যে রয়েছে আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের আট বছর বয়সী নাতি জায়ান চৌধুরী। সে মা-বাবা ও ছোট ভাইয়ের সঙ্গে বেড়াতে গিয়ে কলম্বোর পাঁচ তারকা সাংরি-লা হোটেলে উঠেছিল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.