কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

0

সিটিনিউজবিডিঃ সমর্থকদের সব দুশ্চিন্তা দূর করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে উঠেছে ব্রাজিল।

চিলির রাজধানী সান্তিয়াগোয় বাংলাদেশ সময় সোমবার ভোরের ম্যাচটি ২-১ গোলে জেতে নেইমারহীন ব্রাজিল। বিজয়ীদের পক্ষে একটি করে গোল করেন চিয়াগো সিলভা ও রবের্তো ফিরমিনো। ভেনেজুয়েলার একমাত্র গোলটি করেন নিকোলাস ফেদোর।

ব্রাজিলের এই জয়ে হাসি ফুটেছে কলম্বিয়ার মুখেও। তিন গ্রুপের তৃতীয় স্থানে থাকা দলগুলোর মধ্যে সেরা দুটির একটি হয়ে শেষ আটের টিকেট পেয়েছে তারা, তাদের পয়েন্টও ৪। ৩ পয়েন্ট পাওয়া ভেনেজুয়েলা টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে।
দলের সবচেয়ে বড় তারকা নেইমার না থাকায় আক্রমণভাগে ঘাটতি থাকলেও সিলভার নৈপুণ্যে শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। নবম মিনিটে রবিনিয়োর কর্নারে ১২ গজ দূর থেকে ভলি করে বল জালে জড়ান পিএসজির এই ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে আবারও হতাশ হতে হয় ব্রাজিলকে। উইলিয়ানের কর্নারে দারুণ একটি হেড করেছিলেন সিলভা, কিন্তু সেটা কোনোমতে ঠেকিয়ে দেন ভেনেজুয়েলা গোলরক্ষক।

দুই মিনিট পর হতাশা কাটিয়ে ব্যবধান বাড়ান রবের্তো ফিরমিনো। এক জনকে কাটিয়ে তাকে বল বাড়ান উইলিয়ান। তা থেকেই গোলটি করেন হফেনহাইমের মিডফিল্ডার ফিরমিনো।

৫৬তম মিনিটে ম্যাচে ফেরার সুযোগ তৈরি করেছিল ভেনেজুয়েলা। কিন্তু ২৫ গজ দূর থেকে মিডফিল্ডার হুয়ান আরাঙ্গার জোরালো ফ্রি-কিক কর্নারের মাধ্যমে ঠেকিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক।

৮৪তম মিনিটে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলেন ভেনেজুয়েলার স্ট্রাইকার নিকোলাস। যোগ করা সময়ে দারুণ একটি সুযোগও পেয়েছিলেন তিনি, কিন্তু সেটা কাজে লাগাতে না পারায় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

কোয়ার্টার-ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ প্যারাগুয়ে। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আরেক ফেভারিট আর্জেন্টিনা খেলবে কলম্বিয়ার সঙ্গে। শেষ আটের অন্য দুই ম্যাচে যথাক্রমে মুখোমুখি স্বাগতিক চিলি ও উরুগুয়ে এবং বলিভিয়া ও পেরু।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.