খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত

0

সিটি নিউজ, চট্টগ্রাম: খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

বুধবার (১৭ অক্টোবর) দুপুরে সিএমপি কমিশনার কার্যালয়ে চট্টগ্রামে বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ম্যাচ উপলক্ষে নিরাপত্তমূলক সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

মো. মাহাবুবর রহমান বলেন, চট্টগ্রামে অক্টোবরে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে দুইটি ওয়ানডে ম্যাচ এবং নভেম্বরে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ ও একটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। এগুলো আন্তর্জাতিক ম্যাচ। আন্তর্জাতিক মানদণ্ড মাথায় রেখে সকল সংস্থা ও বিভিন্ন এজেন্সির সঙ্গে আমরা নিরাপত্তা সমন্বয় সভা করেছি। এ সভার মাধ্যমে ম্যাচগুলোতে নিরাপত্তা দেওয়ার জন্য কার কী ভূমিকা সেটা নির্ধারণ করেছি।

তিনি বলেন, খেলোয়াড়রা পাঁচতারকা হোটেরল রেডিসন ব্লুতে অবস্থান করবেন। সেখান থেকে মাঠে আনা-নেওয়ার জন্য থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পোশাকধারী পুলিশ, গোয়েন্দা পুলিশ, র‌্যাব, এপিবিএনসহ বিভিন্ন সংস্থা কাজ করবে।

তিনি বলেন, ইমার্জেন্সিতে আমাদের কুইক রেসপন্স টিম, সোয়াত ও বোম্ব ডিসপোজাল ইউনিট প্রস্তুত থাকবে। এছাড়া আমরা ২৪ পদাতিক ডিভিসন ও বিমান বাহিনীকে অনুরোধ করেছি, জরুরী সময়ে তাদের সাপোর্ট থাকবে। মেডিকেল সাপোর্টও থাকবে।

সিএমপি কমিশনার বলেন, আমরা জানি এ বছর নির্বাচনের বছর। এ বিষয় মাথায় রেখে আমরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। আশাকরি সকল সংস্থার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ম্যাচগুলোতে পূর্ণ নিরাপত্তা দিতে পারবো।

মাঠে খেলা দেখতে যারা যাবেন তাদের জন্য ‍কিছু নির্দেশনাও দেন সিএমপি কমিশনার।

তিনি বলেন, যারা খেলা দেখতে আসবেন তারা ধাতব কোনো কিছু সঙ্গে আনবেন না। ব্যানার, ফেস্টুন, মার্বেল, পাথর ও এ জাতীয় কোনো কিছু যাতে সঙ্গে না থাকে।

আগামি ২৪ অক্টোবর ও ২৬ অক্টোবর নগরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে দুইটি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে।

১৮ নভেম্বর ও ১৯ নভেম্বর বিসিবি একাদশের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের দুইদিনের প্র্যাকটিস ম্যাচ ও ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর একটি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।

এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগমসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.