টেকনাফে ২দিনে ১১টি ট্রান্সফরমার নষ্ট

0

জসিম উদ্দিন টিপু, টেকনাফঃ   টেকনাফে গত ২দিনে পল্লীবিদ্যুতের ১১টি ট্রান্সফরমার সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ নষ্ট হয়ে গেছে। নষ্ট হয়ে যাওয়া এসব যন্ত্রাংশের মুল্য প্রায় ১০লক্ষ টাকা বলে জানাগেছে। পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ জানায়, ২৫জুন থেকে ২৭জুন ভোর সময়ের মধ্যে টেকনাফ উপজেলায় সৃষ্ট বাতাস ও ঝড়ে বিদ্যুতের উল্লেখযোগ্য যন্ত্রাংশ নষ্ট হয়ে পড়ে।

এতে গ্রাহক সাধারণের কষ্ট হলেও পল্লীবিদ্যুৎ অফিসের লোকজন সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে এখনো প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে সুত্র জানায়। বাতাস ও লাগাতার বৃষ্টিতে ১১টি ট্রান্সফরমার, ৮টি বিদ্যুতের খুঁটি, ৩টি ক্রস আর্মস, ১৪টি মিটার, ৫টি ইনসুলেটর নষ্ট সহ অন্তত ১০লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। এছাড়া ৫০টি স্হানে বিদ্যুতের থার ছিঁড়ে গেছে।

মেইন লাইন সহ প্রায় এলাকায় বর্তমানে সংযোগ দেওয়া সম্ভব হয়েছে। তবে কিছু এলাকায় বন্ধ থাকলেও অতিদ্রুত তাতে অবাধ সংযোগ নিশ্চিত করতে তৎপরতা চালিয়ে যাচ্ছেন। টেকনাফ পল্লীবিদ্যুতের ইঞ্জিনিয়ার গোলাম মোস্তাফা ডালি জানান, অতি বৃষ্টি ও বজ্রপাতের কারণে ট্রান্সফরমার সহ এসব জিনিস নষ্ট হয়েছে। ডিজিএম বলাই মিত্র ১০লক্ষ টাকার ক্ষয়ক্ষতির কথা স্বীকার করে বলেন, গ্রাহকদের সর্বোচ্চ সেবা প্রদানে কর্মকর্তা-কর্মচারীরা রাত দিন পরিশ্রম করে যাচ্ছেন।

পুরো উপজেলায় শতভাগ সংযোগ নিশ্চিত করতে আমাদের প্রচেষ্টা এখনো অব্যাহত আছে। রমজানের বাকী দিনগুলোতে তারাবীহ ও ইফতারের সময়ে অবাধে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে রোজাদার এবং সর্বস্তরের লোকজন জিএম-ডিজিএম সহ সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.