পটিয়ায় নবীন প্রবীণে লড়াই হবে সমানে সমান

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের পটিয়া উপজেলায় এবার লড়াই হব নবীন-প্রবীণে সমানে সমান। পটিয়ায় ১৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার ২লাখ ৮৩ হাজার ৮৯৪ এর মধ্যে পুরুষ ১ লাখ ৪৮ হাজার ৬০৫ ও নারী ভোটার ১ লাখ ৩৫ হাজার ২৮৯ জন নিয়ে গটিত চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন।

এদিকে প্রতীক বরাদ্ধের পর পরই ব্যাপক গণ সংযোগে নেমে পড়েছেন প্রার্থীরা পাড়া-মহল্লা, হাট-বাজার, গ্রাম-গঞ্জ সহ সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে পড়েছে। দশ বছর পর এই নির্বাচনে ব্যাপক উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে ভোট যুদ্ধে নামিয়ে পড়েছেন তারা। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে ঘিরে আওয়ামী লীগের তৃতীয় বারের মতো নৌকার প্রতীকের লড়বেন দুই মেয়াদে সংসদ সদস্য আলহাজ্ব সামশুল হক চৌধুরী এ আসনে বিভিন্ন উন্নয়নে কর্মকান্ডে ব্যাপক উন্নয়ন করেছেন তিনি। এদিকে ব্যাপক আলোচনায় রয়েছে বিএনপির এ আসনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রতিদ্বন্ধী প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন।

চট্টগ্রাম দক্ষিন জেলা বি.এন.পির সহ সভাপতি নবীন এনামুল হক এনামকে তরুন প্রার্থী হিসাবে ধানের শীর্ষে প্রতীক নিয়ে প্রথম বারের মতো এ আসন থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন প্রবীন-নবীনের তুমুল ভোট যুদ্ধে হাড্ডা-হাড্ডি লড়াই জমবে কোনো ভাবে ছাড় নেই বলে স্থানীয়রা জানান।

এ ব্যাপারে আওয়ামী লীগের বর্তমান এম পি সামশুল হক চৌধুরী বলেন, বিগত ১০ বছরে পটিয়ায় এই আসনে দুই হাজার কোটি টাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। কিছু কাজ বর্তমানে চলমান রয়েছে আমি জনগনের সেবক হয়ে আত্মপ্রকাশ করার পর থেকে পটিয়া বাসীকে এক মুহুর্ত্বেও জন্য ছেড়ে যাইনি। সুষ্ট নির্বাচনে পটিয়াবাসী অবশ্যই আমার কাজে মুল্যায়ন করবেন।

নেতাকর্মীদের মধ্যে বিভক্ত-বিভাজন, বিভেদ-দুরত্ব ভুলে গিয়ে কাঁদে কাঁদ মিলিয়ে সবাইকে এক সঙ্গে নিয়ে ঐক্যবদ্ব ভাবে কাজ করার অঙ্গীকারবদ্ব হয়ে নৌকাকে বিপুল ভোটে বিজয় করতে পটিয়ার আওয়ামীলীগসহ সর্বস্তরে সকল নেতাকর্মীরা নৌকা প্রতীকে ভোট দিয়ে পটিয়া বাসীর উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য পুণরায় নৌকা প্রতীকে বিপুল ভোটে জয় করবেন বলে ইনসাল্লাহ্ তিনি শতভাগ আশাবাদী।

এ বিষয়ে বি.এন.পির দলীয় মনোনয়ন প্রার্থী এনামুল হক এনাম জানান, এই আসনটি বি.এন.পির ঘাঁটি হিসেবে খ্যাত রয়েছে বলে তাই অবাধ সুষ্ট গ্রহণযোগ্য ও নিরপক্ষ নির্বাচন অনুষ্ঠিত হইলে বি.এন.পির বিপুল ভোটের শতভাগ আশাব্যাক্ত করেন। কারন এ আসনে তেমন কোনো উন্নয়ন হয়নি তাই মানুষ নিশ্চিত ধানের শীর্ষে ভোট দিবেন দীর্ঘদিন মাঠে-ময়দানে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আন্দোলন সংগ্রামে অংশ নিয়ে আমি এনাম সহ শত নেতা কর্মীদের বিভিন্ন ধরনের মামলা-হামলার শিকার হয়েছেন নেতাকর্মীরা সহ আমি কয়েকবার জেলে যেতে হয়েছে। তাই সর্বস্তরের জনগন আমাকে মুল্যায়ন করবেন এবং বিপুল ভোটের জয় হবো বলে তিনি আশাবাদী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.