পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৯০০

ঢাকা : জঙ্গী দমনে পুলিশ ও নিরাপত্তা বাহিনির বিশেষ অভিযানে এ পর্যন্ত প্রায় নয়শো মানুষকে গ্রেফতার করা হয়েছে। পুুলিশ সদর দফতরের এক কর্মকর্তা জানিয়েছেন, মধ্যরাতে এই অভিযান শুরু করার পর এ পর্যন্ত অন্তত নয়শো জনকে গ্রেফতার করা হয়েছে। তিনি জানান, পুুলিশের কাছে সন্দেহভাজন জঙ্গী এবং সন্ত্রাসীদের যে তালিকা রয়েছে, সেই তালিকা ধরে এই অভিযান চালানো হচ্ছে। এই অভিযানে পুলিশের সাথে অংশ নিচ্ছে র‍্যাব ও বিজিবি।

বাংলাদেশে একের পর এক সন্ত্রাসী হামলায় বহু মানুষ নিহত হওয়ার ঘটনার পটভূমিতে পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক মাত্র গতকালই এই অভিযানের ঘোষণা দেন। পুলিশের আইজি মি. হক জানান, দেশে সম্প্রতি যেসব সহিংসতা ঘটছে তার সাথে `হোমগ্রোন` বা দেশীয় জঙ্গীরা জড়িত রয়েছে বলে পুলিশ নিশ্চিত হয়েছে। তিনি বলেন, তাই এদের বিরুদ্ধে আমরা ব্যাপকভাবে দেশব্যাপী একটি অভিযান শুরু করার সিদ্ধান্ত নিয়েছি।

পুলিশ প্রধান বলেন, রমজান মাসের কারণে আপাতত এই অভিযানের মেয়াদ হবে এক সপ্তাহ। এক সপ্তাহ পর মেয়াদ বাড়ানো হবে কি না তা বিবেচনা করা হবে। সম্প্রতি চট্টগ্রামে পুলিশ সুপার বাবুল আকতারের স্ত্রীকে হত্যার ঘটনার পর দেখা গেছে, গত কয়েকদিনে আইন শৃংখলা রক্ষাকারি বাহিনীর সাথে কথিত বন্দুকযুদ্ধে সাতজন নিহত হয়েছে। এই নিহতদের চারজনই সন্দেহভাজন জঙ্গী বলে পুলিশ বলছে।

এই অভিযানে অপরাধী এবং জঙ্গীদের সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য কমিউনিটি পুলিশেরও সাহায্য নেয়া হবে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.