পৌর নির্বাচনে প্রচারণায় সুযোগ নেই এমপিদের

0

সিটিনিউজবিডি :: আসন্ন পৌর নির্বাচনে দলগুলোর বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে কমিশন সভার বৈঠক হয়েছে আজ। কমিশনের নেয়া আগের সিদ্ধান্তগুলোই বহাল রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বৈঠকে। অর্থ্যাৎ, পৌরসভা নির্বাচনের তারিখ না পেছানো ও সংসদ সদস্যরা প্রচারণায় সুযোগ না রাখার সিদ্ধান্ত বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।সোমবার নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদের নেতৃত্বে কমিশনার বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে কমিশন সূত্রে জানা যায়।

গতকাল বিএনপি নির্বাচন পেছানোসহ ১৫ দফা দাবি নিয়ে নির্বাচনে কমিশনে সিইসির সঙ্গে বৈঠক করেন।ক্ষমতাসীন আওয়ামী লীগ সংসদ সদস্যদের প্রচারণায় সুযোগ চেয়ে কমিশনে সিইসির কাছে আবেদন করেন। জাতীয় পার্টি মনোনয়নপত্র দাখিলের সময় ১০ দিন সময় বাড়ানো ও সংসদ সদস্যদের প্রচারণায় সুযোগ দেয়ার আবেদন করেন সিইসির কাছে।

এসব দাবির প্রেক্ষিতে নির্বাচন কমিশনে কমিশন বৈঠক করা হয়। বৈঠকে পৌরসভা নির্বাচন না পেছানো ও সংসদের প্রচারণার সুযোগ না রাখার সিদ্ধান্ত বহাল রাখা হয় বলে কমিশন সূত্রে জানা যায়।

ইসি কর্মকর্তারা জানান, ডিসেম্বররেই নির্বাচন করার আইনি বাধ্যবাধকতা আছে। তাছাড়া জানুয়ারি-ফেব্রুয়ারিতে বিশ্ব ইজতেমা, পরীক্ষা। আবার অনেক পৌরসভার মেয়াদ ৯০ দিন পার হয়ে যাবে। তখন আইনের ভায়োলেন্স সৃষ্টি হবে। নির্বাচন পেছালে নতুন ভোটার তালিকার ভোটারাও ভোট দিতে চাইবে। তাদের ভোট না দিতে দিলে অনেকেই মামলা করতে পারে। এসব বাড়তি ঝামেলা এড়াতে নির্বাচন না পেছানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন বলে জানান তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.