গাজীপুরে যুবলীগ নেতা হত্যায় ১১ জনের মৃত্যুদণ্ড

0

সিটিনিউজবিডি ::  গাজীপুরের কাপাসিয়া উপজেলা যুবলীগ সভাপতি জালালউদ্দিন হত্যায় ১১ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। সোমবার দুপুরে এ রায় ঘোষণা করা হয়।

দণ্ডপ্রাপ্ত সকলেই বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী। অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. ফজলে এলাহি ভূঁইয়া এ রায় ঘোষণা করেন।রায়ে ১১ আসামির সকলকেই মৃত্যুদণ্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত। দণ্ডপ্রাপ্তদের মধ্যে ছয়জন আদালতে উপস্থিত ছিলেন, পাঁচজন পলাতক রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০০৩ সালের ১৭ আগস্ট বিকেলে কাপাসিয়া উপজেলার পাবুর এলাকার বলখেলা মাঠে তাস খেলার সময় দুর্বৃত্তরা অতর্কিত হামলা চালিয়ে উপজেলা যুবলীগ সভাপতি জালালউদ্দিনকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে। নিহতের ভাই মিলনউদ্দিন সরকার বাদী হয়ে কাপাসিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ২২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাডভোকেট হারিজউদ্দিন আহমেদ এ রায়ে সন্তুষ্ট প্রকাশ করেন। নিহত জালালউদ্দিনের বাবা আমজাদ হোসেনও মামলার রায়ে সন্তুষ্ট প্রকাশ করেন এবং দ্রুত রায় কার্যকরের দাবি জানান।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জজ মিয়া, আলামিন, মাহবুবুর রহমান ওরফে রিপন, মো. ফরহাদ হোসেন, মো. বেলায়েত হোসেন ওরফে বেল্টু, মো. জয়নাল আবেদিন, ফারুক হোসেন, হালিম ফকির, জুয়েল, আব্দুল আলী ওরফে মো. আব্দুল আলীম ও মো. আতাউর রহমান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.