ভারতের পূর্ন শক্তির দল আসছে

0

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বলেন, ‘ওয়ানডে দলটি পুরোপুরি বিশ্বকাপ দল হিসেবেই পরিচিত। কেবলমাত্র ইনজুরির কারণে এবার দলে নেই মোহাম্মদ সামি। ভারতের ব্যাটিং লাইনআপ নি:সন্দেহে বিশ্বের এক নম্বর। আমাদের বোলারদের জন্য এটা বড় একটা চ্যালেঞ্জর হবে।’ পেসার সামির পরিবর্তে ভারতীয় দলে জায়গা পেয়েছেন ডান হাতি ফাস্ট বোলার ধাওয়ান কুলকার্নি।
গত বছর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য ভারতীয় দল সর্বশেষ বাংলাদেশ সফর করেছিল। সে সফরে ধোনি ও কোহলিকে বিশ্রামে রেখে সুরেশ রায়নার নেতৃত্বে দল পাঠিয়েছিল পাশবর্তী দেশটি। আগামী মাসের সফরের ভারতীয় কর্তৃপক্ষ পূর্ণ শক্তির দল ঘোষণায় খুশি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ভারতীয় নির্বাচকরা মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে পরাজিত করা বিশ্বকাপ দলটিই বাংলাদেশে পাঠাচ্ছে। মাশরাফি আরও বলেন, ‘আমাদের দলের সকলেই তাদের সেরা দল প্রত্যাশা করছিল। ভারতের যেকোনো দলই চ্যালেঞ্জ হবে আমরা জানতাম। এখন যেহেতু এটা তাদের পূর্ণ শক্তির দল তাই চ্যালেঞ্জটা আরো অনেক বেশি হবে।’
মাশরাফি আরো বলেন, ‘পূর্ণ শক্তির দল না এলে সব সময়ই একটা চাপ থাকে। এবার অন্তত কোনো প্রশ্ন উঠবে না। আমাদেরকে ভাল খেলার জন্য মোটিভেটেড থাকতে হবে। তারা বিশ্বকাপ সেমিফাইনালে খেলেছে- এটা তাদের সেরা দল। কাজটা আমাদের জন্য খুব কঠিন হবে।’ এক মাত্র টেস্ট ও তিন ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে ৭ জুন ঢাকা আসবে ভারতীয় দল। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ১০ জুন শুরু হবে টেস্ট ম্যাচটি। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ১৮, ২১ ও ২৪ জুন অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.