সর্বস্তরের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কাজ করতে চাইঃ জিএম কাদের

0

সিটি নিউজ ডেস্কঃ জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, তিনি সবাইকে নিয়ে কাজ করতে চান। ঐক্যবদ্ধভাবে কাজ করে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে হবে।

আজ রবিবার (৫ মে) দুপুরে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা জানান। এর আগে শনিবার রাতে তাকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে নিয়োগ দেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সংবাদ সম্মেলনে জিএম কাদের বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান আমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছেন। আমি দলের সর্বস্তরের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কাজ করতে চাই। পার্টিকে আরও শক্তিশালী করতে চাই।’

দলের মহাসচিব পদে পরিবর্তন আসতে পারে এমন খবরকে গুজব বলে উড়িয়ে দেন জিএম কাদের। জাতীয় পার্টিকে নিয়ে কোনো খবরে বিভ্রান্ত না হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

শনিবার রাত ১১টার দিকে ঢাকার বারিধারায় নিজের বাসভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে ছোট ভাই জিএম কাদেরকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি জানান, তার অবর্তমানে দলের চেয়ারম্যানের দায়িত্ব তার ছোট ভাই জিএম কাদের পালন করবেন। শারীরিক অসুস্থতার জন্য তিনি এখন অনেক সাংগঠনিক দায়িত্ব পালন করতে পারছেন না। সে কারণে তিনি সুস্থ না হওয়া পর্যন্ত জিএম কাদেরই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

কয়েক মাস আগে এরশাদ বিবৃতি দিয়ে জানান, তার ছোটভাই জিএম কাদেরই তার রাজনৈতিক উত্তরসূরি। পরে তিনি সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যান। সেখান থেকে ফিরে গত ২২ মার্চ দলে ‘বিভেদ’তৈরি ও সাংগঠনিক কার্যক্রমে ‘ব্যর্থতার’ অভিযোগ তুলে জি এম কাদেরকে কো চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেন এরশাদ।

পরদিন সংসদের বিরোধীদলীয় উপনেতার পদ থেকেও কাদেরকে সরিয়ে দেওয়া হয়। সংসদের উপনেতা করা হয় স্ত্রী রওশন এরশাদকে। এরপর সপ্তাহ দুয়েক না হতেই গত ৪ এপ্রিল জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যানের পদ ফিরিয়ে দেন এরশাদ। এবার তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করলেন।

এদিকে দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, দলের কে চেয়ারম্যান হলেন সেটা বড় কথা না দলকে সঠিক নেতৃত্ব দেওয়াই হবে বড় কথা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.