বিশ্বায়নের যুগে পিছিয়ে থাকার কোন সুযোগ নেইঃ আব্দুস সালাম

0

সিটি নিউজ, চট্টগ্রামঃঃ  চিটাগাং প্রিপারেটরী স্কুলের পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, বর্তমান বিশ্বায়নের যুগে কোন ক্ষেত্রেই আর পিছিয়ে থাকার সুযোগ নেই।

দ্রুত এগিয়ে চলা বিশ্বের সাথে তাল মিলাতে হলে আমাদেরকে অবশ্যই প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। আধুনিক যুগোপযোগী করে শিক্ষার্থীদের গড়ে তোলার মাধ্যমেই কেবল তা সম্ভব। এ জন্য শ্রেণীকক্ষে পাঠদানের ক্ষেত্রেও আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষা পদ্ধতি অনুসরন করতে হবে, আধুনিক মনস্ক করে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার শিক্ষার মানোন্নয়নে নানামূখী কর্মসূচী নিয়ে কাজ করে যাচ্ছে। শিক্ষা অধিদপ্তরসহ জেলা ও উপজেলা শিক্ষা অফিস সমূহকে ডিজিটালাইজ করা হয়েছে। পর্যায়ক্রমে বিদ্যালয়গুলোতে কম্পিউটার ল্যাব স্থাপন ও মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন করা হচ্ছে। আমাদেরকে সরকারে দেয়া সুযোগগুলোকে সচেতনতার সাথে ইতিবাচকভাবে ব্যাবহার করতে হবে।

আজ শনিবার (৩ মার্চ ) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক, ছড়াকার, শিশু সাহিত্যিক কবি রাশেদ রউফ। কাজী শাহাদাৎ হোসাইনের সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাহিত্যিক, অধ্যাপিকা এলিজাবেথ আরিফা, দৈনিক পূর্বকোনের সিনিয়র সাব এডিটর ডেইজি মওদুদ, অধ্যক্ষা জাহান আখতার হোসাইন, সঞ্চালনা করেন আবিদা সুলতানা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.