ইউএস বাংলার কাঠমান্ডু রুট বন্ধ ঘোষনা

0

সিটি নিউজ ডেস্কঃঃ  ইউএস বাংলার ঢাকা-কাঠমান্ডু রুটে রকল ফ্লাইট অনির্দিষ্টকালের জন্যে বন্ধ ঘোষণা করেছে। ইউএস-বাংলার জনসংযোগ বিভাগ জানিয়েছেন বিমান স্বল্পতার কারনে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ইউএস-বাংলার জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম আহ বুধবার (১৪ মার্চ )বিকেলে সংবাদ ব্রিফিং করে বলেন, এয়ারক্রাফট স্বল্পতার কারণে আজ (বুধবার) থেকে ফ্লাইট বন্ধ থাকবে। কবে নাগাদ নতুন করে ফ্লাইট চালু হবে এ বিষয়ে এখনই বলা যাচ্ছে না।

তবে খুব অল্প সময়ের মধ্যে ফ্লাইট চালু করা হবে। তারা বলেন, ইতিপূর্বে নেপাল যাওয়ার জন্য অগ্রীম বুকিংকারীরা ইউএস বাংলার বনানী অফিস থেকে বুকিং মানি ফেরত নিতে পারবেন।

উল্লেখ্য, সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে চার ক্রু ও ৬৭ আরোহী নিয়ে বাংলাদেশি ইউএস-বাংলার বিএস-২২১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। এতে অর্ধশত যাত্রীর প্রাণহানি ঘটে। ঘটনাস্থলেই মারা যান ৩২ জন। নিহতদের মধ্যে সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের ১১ শিক্ষার্থী রয়েছেন।

এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২১ যাত্রী। উড়োজাহাজের যাত্রীদের মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপ ও একজন চীনের নাগরিক ছিলেন। এদের মধ্যে প্রাপ্তবয়স্ক ৬৫ এবং দুই শিশু ছিল।

নিহতদের মরদেহ দেশে আনার প্রক্রিয়া চালাচ্ছেন নেপালে অবস্থানরত বিমানমন্ত্রী। কাঠমান্ডু ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দরে দুর্ঘটনায় নিহত আহতদের স্মরণে বাংলাদেশে আগামীকাল জাতীয় শোক ঘোষনা করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.