হাটহাজারীতে ধর্ষণ চেষ্টায় আহত শিশুর পাশে মানবাধিকার কমিশন

0

সিটি নিউজ,চট্টগ্রাম: চট্টগ্রাম হাটহাজারী উপজেলার কাটিরহাট আদর্শ উচ্চ বিদ্যালয়ের দপ্তরি কতৃক ধর্ষণ এবং হত্যার চেষ্টায় গুরুতর আহত ৩য় শ্রেণীর ছাত্রী শিপা ৯ বছরের মেয়েকে সেপটিক ট্যাংক থেকে উদ্ধার করেছে বাবা। ওই ছাত্রীকে উচ্চ বিদ্যালয়ের দপ্তরি পাশবিক নির্যাতনের পর হত্যার জন্য ওই সেপটিক ট্যাংকে ফেলে দেওয়ার অভিযোগ স্থানীয়দের।

শিপাকে দেখতে ১২ মার্চ সোমবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যান বাংলাদেশ মানবাধিকার কমিশন এর বিশেষ প্রতিনিধি (সদর দপ্তর) এবং বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের সভাপতি আমিনুল হক বাবু। তিনি শিশুটির চিকিৎসার খোজ খবর নেন। শিশুটির পিতা এবং চাচার সাথে আলাপচারীতায় এই নৃশংস অমানবিক ঘটনা যে পাষন্ড অপরাধীর দ্বারা সংগঠিত হয়েছে তার বিচারিক প্রক্রিয়ায় মানবাধিকার কমিশন বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের প্যানেল আইনজীবী গণের সার্বিক আইনগত সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন তিনি।

আমিনুল হক বাবু আরো বলেন, মানবাধিকার কমিশন বিশ্বাস করে এ ধরনের অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় এ ধরনের অপরাধ এর মাত্রা বৃদ্বি পাবে।

এ সময় উপস্হিত ছিলেন হাটাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা আকতারুন নেসা শিউলী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম, শিশুটির পিতা হাফেজ মীর মোহছিনুল করিম, চাচা মৌলানা মীর করিম প্রমুখ।

উল্লেখ্য, রোববার (১১ মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে। বর্তমানে শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় স্থানীয় লোকজন ওই দপ্তরিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.