টাইগারপাস বহুমুখী উচ্চ বিদ্যালয়ে পুরস্কার বিতরণ

0

সিটি নিউজ ডেস্ক :  বাংলাদেশ জাতীয় সংসদ’র শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মাননীয় সভাপতি ডা: মো: আফছারুল আমীন এম.পি বলেছেন, প্রজন্ম থেকে প্রজন্মান্তরে মুক্তিযুদ্ধ স্বাধীনতা ও বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দিতে হবে। ঐতিহ্যবাহী টাইগারপাস বহুমূখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, পাহাড়তলী ওয়ার্ডে আজ অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন হয়েছে।

খুলশী থানা আওয়ামীলীগের আহ্বায়ক এবং ১৩ নং পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন হীরণ এর অবদান এলাকাবাসী মনে রাখবে চিরদিন। ঐতিহ্যবাহী এ স্কুল হতে অনেক শিক্ষার্থী দেশ ও বিদেশে নিজ নিজ কর্মগুণে গুণান্বিত হয়ে উচ্চ আসনে অধিষ্টিত। বর্তমানে অধ্যায়নরত শিক্ষার্থীরা তাদেরকেও ছাড়িয়ে যেতে হবে বহুদূর। তাই শিক্ষার মানউন্নয়নে শিক্ষক ও অভিবাবকদেরকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। লেখাপড়ার ফাঁকে যাতে কোন অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে না পড়ে, সে দিকে লক্ষ্য রাখতে হবে। লেখাপড়ার পাশাপাশি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই।

শিক্ষার্থীদেরকে আগামী দিনের বাংলাদেশ গড়ার লক্ষ্যে সুশিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষক-অভিভাবক ও শিক্ষার্থীদেরকে অধিক মনোযোগী হতে হবে। প্রত্যেক অভিভাকদের উচিত ইন্টারনেটের অপব্যবহার থেকে শিক্ষার্থীদের দূরে রাখা। মাদক ও জঙ্গিবাদমুক্ত দেশ গঠনে শিক্ষার্থীদেরকে সচেতন হতে হবে।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও ১৩নং পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং খুলশী থানা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অধ্যাপক মো. সাইদুল কবির বাহারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলশী থানা আওয়ামীলীগের আহ্বায়ক মোহাম্মদ হোসেন হীরন।

অনুষ্ঠানে স্বাগত ও বার্ষিক প্রতিবেদন তুলে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মোজাম্মেল হক। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য আবুল কালাম আজাদ, আলহাজ্ব ফেরদৌস খান, ডা. হুমায়ূন কবীর, আবদুল মোনাফ, ঘ-ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর ইকবাল, আওয়ামী লীগ নেতা ইয়াকুব মজুমদার, মহানগর আওয়ামী যুবলীগ সদস্য মো. আবু বক্কর ছিদ্দিক, যুবলীগ নেতা মাসুদ রানা, প্রজন্ম-৭১এর আহ্বায়ক মো. বেলাল হোসেন মনা। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বার্ষিক পরীক্ষায় মেধা তালিকা অর্জনকারী ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.