চট্টগ্রামে শুরু হলো আই মোটো’র যাত্রা

0

নিজস্ব প্রতিবেদক:: আ্যাপস ভিত্তিক রাইড শেয়ারিং অনলাইন পরিবহন সেবা আইমটো সার্ভিসের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের পরিবহন ব্যবস্থাকে মানুষের দৌঁড়গড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে চট্টগ্রামসহ ১৪টি উপজেলায় ও পার্বত্য জেলা এবং কক্সবাজার জেলার যাত্রীকে নিরাপদে গন্তব্য পৌঁছে দেওয়ার জন্য উদ্বোধন করা হল রাইড শেয়ারিং পরিবহন সেবা আইমটো সার্ভিস। এই অ্যাপসের মাধ্যমে জানা যাবে মোটরবাইক বা কার রাইডার কোন দিকে যাবে বা যাচ্ছে।

আইমটো এ্যাপস্ উদ্বোধনকালে ঢাকা ক্লাসিক মটো লিমিটেডের চেয়ারম্যান আলী সিদ্দিকী এ্যাপস্ সংক্রান্ত নিরাপত্তা সহ নানাবিধ তথ্য নিশ্চত করেন।

বৃহস্পতিবার (২৯ মার্চ) সিআরবিস্থ তাসফিয়া গার্ডেন -এ বিকাল ৩টায় আইমটো সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা ক্লাসিক মটো লিমিটেডের চেয়ারম্যান আলী সিদ্দিকী,
হেড অফ অপারেশন রেজাউল করিমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন আইমটোর চট্টগ্রামের পরিচালক ও হেড অফ অফারেশন ইঞ্জিনিয়ার মোহাম্মদ রেজাউল করিম (বাবু), অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শাহ আমানত সিটি কর্পোরেশন সুপার মার্কেটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনছুর আলম চৌধুরী।
ঢাকা ক্লাসিক মটো লিমিটেডের নির্বাহী পরিচালক শাহ্ রোকন, জেনারেল ম্যানেজার তরিকুল ইসলাম আইমটোর হেড অফ মার্কেটিং এন্ড পিআর মোহাম্মদ আলী তারেক এছাড়া কমিউনিটি পার্টনার হিসেবে সিটিজি বাইকার ক্লাব ও ক্লাবের পরিচালক এস. এম ইমাম হাসান রিংকু সহ অন্যান্য সদস্যবৃন্দ।
চট্টগ্রাম আইমটোর পরিচালক ও হেড অফ অফারেশন ইঞ্জিনিয়ার মোহাম্মদ রেজাউল করিম জানান, আইমটোর মাধ্যমে চট্টগ্রাম মহানগর সহ ,চট্টগ্রামের ১৪টি উপজেলা ও পার্বত্য চট্টগ্রাম জেলা এবং কক্সবাজার জেলার মানুষেরা যাতে এই আ্যপসের মাধ্যমে সহজে সেবা গ্রহণ করতে পারে এ লক্ষ্যে আমরা কাজ করছি। আইমটো আ্যাপটির মাধ্যমে যাত্রীরা নিরাপদ ও সাশ্রয়ী সেবা পাবে, রাইডারগণ স্বাধীন ভাবে উপার্জন করতে পারবে। আইমটো সেবা আ্যপস ও ওয়েব ডেস্ক এবং হটলাইনেও পাওয়া যাবে।
আইমটো সেবা নির্ধারিত ভাড়া বাইকের জন্য সর্বনিম্ম ৪৯ টাকা (প্রথম ২ কিলোমিটারের জন্য) ও কিলোমিটার প্রতি ১০ টাকা দিতে হবে কোন ওয়েটিং চার্জ দিতে হবে না। কার এর জন্য সর্বনিম্ম ৯৯ টাকা (প্রথম ২ কিলোমিটারের জন্য) ও কিলোমিটার প্রতি ২২ টাকা, প্রতি মিনিট ২.৫০ টাকা দিতে হবে, কুরিয়ার এর জন্য সর্বনিম্ম ৪০ টাকা (মেট্রোর জন্য) ও কিলোমিটার প্রতি ০৭ টাকা, কোন ওয়েটিং চার্জ দিতে হবে না । সেই সাথে অগ্রিম বুকিং দেওয়ার সুবিধা আছে, ক্যাশ/কার্ড/বিকাশ/রকেট এর মাধ্যমে পেমেন্ট করা যাবে। সার্বক্ষণিক জিপিএস ট্রাকিংয়ের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে জানান।
এছাড়াও বিশেষ ভাবে থাকছে গার্লস ড্রাইভ গার্লস যা শুধু মাত্র নারীদের জন্য প্রযোজ্য।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে আইমটো এ্যাপস্ উদ্বোধনকালে এর আয়োজকরা মোটরসাইকেল এবং কার এর মাধ্যমে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা চট্টগ্রাম শহরে বিভিন্ন এলাকা ঘুরে সিআরবিতে শেষ করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.