কুসুম কুমারী বিদ্যালয়ে সবুজায়ন কার্যক্রমের উদ্বোধন

0

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের গ্রিন সিটির ভিশনের সাথে যুক্ত হলো প্রিমিয়ার ব্যাংক।

রবিবার (৮ এপ্রিল) সকালে প্রিমিয়ার ব্যাংকের উদ্যোগে জামাল খান কুসুম কুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে সবুজায়ন ও স্কুল ব্যাংকিং কার্যক্রম এর শুভ সুচনা করা হয়।

এ উপলক্ষে অত্র শিক্ষা প্রতিষ্ঠান ক্যাম্পাসে অভিভাবক ও শিক্ষার্থীদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক চম্পা মজুমদার। অনুষ্ঠানে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল জব্বার চৌধুরী, ২১ নং জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, ব্যাংক কর্মকর্তা শামীম মোরশেদ, সৈয়দ নুরুল কবির, অভিভাবক প্রতিনিধি কামরুন নাহার বেগম বক্তব্য রাখেন।

সমাবেশে প্রত্যেক শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ করা হয়। সমাবেশের প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন প্রিমিয়ার ব্যাংকের সবুজায়ন ও স্কুল ব্যাংকিং কর্মসূচিকে স্বাগত জানিয়ে বলেন, যাদের হাত ধরে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধির দিকে যাবে তারাই বর্তমান শিক্ষার্থী। বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য তাদের এখন থেকে সঞ্চয় করার মনোবৃত্তি গড়ে তুলতে হবে। প্রিমিয়ার ব্যাংক বুথ খুলে এবং মাসিক ফি ব্যাংকের মাধ্যমে লেনদেনের সুযোগ সৃষ্টি করে এবং গাছের চারা দিয়ে সবুজ নগরী গড়ার কার্যক্রমে যুক্ত হওয়ায় নগরবাসী অনেকটা স্বস্থি ভোগ করার সুযোগ পেল।

মেয়র বলেন, নিরাপদ দৃষ্টিনন্দন নগরী গড়াই তার প্রত্যয়। বর্তমান শিক্ষার্থীদের দেশপ্রেম ধারন করে সুশিক্ষা অর্জণ করে নিজেদের সমৃদ্ধ করার লক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন বছরে ৪৩ কোটি টাকা ভর্তূকি দিয়ে যাচ্ছে। মেয়র তাঁর এ কার্যক্রমে সকলের সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.