ইস্টার্ণ রিফাইনারীর শ্রমিকদের বিক্ষোভ

0

সিটিনিউজ ডেস্ক:: ইস্টার্ণ রিফাইনারীতে ১০-২০ বছর কর্মরত দক্ষ ক্যাজুয়েল শ্রমিকদের বাদ রেখে নতুনভাবে যে নিয়োগ করা হচ্ছে এর প্রতিবাদে রিফাইনারীতে নিযুক্ত ঠিকাদার দিনমজুর ইউনিয়নের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ৮ টায় ইস্টার্ণ রিফাইনারীতে নিযুক্ত ঠিকাদার দিনমজুর ইউনিয়ন, রেজিঃ নং চট্ট-১০২২ এর সভাপতি মোঃ জামাল উদ্দিনের সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তি বলা হয়, উক্ত প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, ইস্টার্ণ রিফাইনারীতে ১০-২০ বছর কর্মরত দক্ষ ক্যাজুয়েল শ্রমিকদের বাদ রেখে যে নিয়োগের প্রতিবাদে আজকের এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল। আমরা জানতে পারি যে, ইস্টার্ণ রিফাইনারীতে নিয়ম বহিঃর্ভূত করে ইন্টারভিউ কার্ড ইস্যু করার পূর্বেই প্রায় ১০-২০ জন লোকের কাছ থেকে অগ্রিম ইন্টারভিউ নিয়েছে এক অদৃশ্য শক্তির মাধ্যমে। আমরা জানতে চাই এর অদৃশ্য শক্তি কারা। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই এর প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে। আজ আমরা ই. আর. এল এ যাদের সাথে ১০-২০বছর যাবত কাজ করে আসতেছি তাদের থেকে জেনে নিন আমরা দক্ষ নাকি অদক্ষ শ্রমিকের আওতায়। আমাদের ক্যাজুয়েল শ্রমিকদের দিয়ে ইআরএল ম্যানেজমেন্ট কঠিন থেকে কঠিনতর কাজ করিয়ে আসছে। আজকের এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে ইআর এল ম্যানেজমেন্ট বুঝতে পেরেছে যে, রিফাইনারীতে ক্যাজুয়েল শ্রমিক ছাড়া কার্য পরিচালনা অসম্ভব। উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, অত্র সংগঠনের সভাপতি মোঃ জামাল উদ্দিন, সহ-সভাপতি মোঃ মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ আরাফাত, অর্থ সম্পাদক মোঃ শাহজাহান, দপ্তর সম্পাদক মোঃ লোকমান, প্রচার , শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ আবদুল নুর ও কার্যকরী সদস্য জনাব মোঃ আলাউদ্দিন, মোঃ আবু তাহের, মোঃ হোসেন। এই প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন অত্র সংগঠনের সাবেক সম্পাদক মোঃ মাহমুদুল হক, মোঃ জয়নাল আবেদীন প্রমুখ।

উক্ত সভায় বক্তারা ইস্টার্ণ রিফাইনারীতে কোটা, শিক্ষাগত যোগ্যতা ও বয়স এর দোহায় দেখিয়ে যে নিয়োগ প্রক্রিয়া করছে ইআরএল ম্যানেজমেন্ট তার তীব্র প্রতিবাদ জানান।
এসজিএন

    

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.