ট্রাক ও কাভার্ডভ্যান চলাচলে লাইসেন্স করতে হবে

0

সিটি নিউজ,চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আইন-কানুন ও নিয়ম মেনে রাস্তায় পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান চলবে। সে কারণেই ব্যবস্থাপনায় নিয়োজিতদের পরিচয় আইন প্রয়োগকারীদের জানা দরকার। এ লক্ষে পরিচয়পত্র প্রদান করা হলো। তিনি বলেন, পরিচয়পত্র ছাড়া আমদানিকৃত পণ্যসামগ্রী পরিবহনে তুলে দেয়া ঝুঁকিপূর্ণ। ঝুঁকি এড়াতেই সকলকে সচেতন হতে হবে।

মেয়র বলেন, পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান রাস্তায় চলাচল করতে হলে লাইসেন্স করতে হবে। সিটি কর্পোরেশন সদয় হয়ে ১০ হাজার টাকার স্থলে ২ হাজার টাকার বিনিময়ে ট্রেড লাইসেন্স দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অন্যথায় লাইসেন্স ছাড়া পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান রাস্তায় চলাচল করতে পারবে না।

বিষয়টি গুরুত্বের সাথে আমলে নেয়ার জন্য পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান মালিকদের প্রতি আহবান জানান মেয়র। ২১ এপ্রিল রবিবার, সন্ধ্যায় নগরীর মাদারবাড়ী বালুর মাঠে পণ্য পরিবহন ট্রাক ও কাভার্ডভ্যান মার্কেট অপরাধ প্রতিরোধ কমিটির আয়োজনে এবং আন্ত:জিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন ও চট্টগ্রাম আন্ত:জিলা ট্রাক ও কাভার্ডভ্যান বন্দোবস্তকারী সমবায় সমিতির ব্যবস্থাপনায় পরিচয়পত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে মেয়র এ সব কথা বলেন।

পণ্য পরিবহন ট্রাক ও কাভার্ডভ্যান মার্কেট অপরাধ প্রতিরোধ কমিটির আহবায়ক ও আন্ত:জিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক চৌধুরী জাফর আহমদ এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সুফিউর রহমান টিপুর পরিচালনায় অনুষ্ঠিত পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, উপ পুলিশ কমিশনার এস এম মোস্তাইন হোসেন, সড়ক ও জনপথ বিভাগ চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শাহ মো. আবদুর রউফ, সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি এ কে এম আকতার হোসাইন, কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নিজাম উদ্দিন, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুল ইসলাম, আন্ত:জিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির চেয়ারম্যান আলহাজ্ব মো. সিরাজুল হক, কো-চেয়ারম্যান আলহাজ্ব শওকত আলী, সভাপতি লতিফ আহাম্মদ, অপরাধ প্রতিরোধ কমিটির সভাপতি মো. সফিকুর রহমান সফি বক্তব্য রাখেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.