ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধি

0

সিটিনিউজবিডি :  ঠোঁট আমাদের মুখমণ্ডলের সৌন্দর্য বৃদ্ধি করে, তাই কোনভাবেই ঠোঁটের প্রতি অযত্ন করা যাবে না। গরমকালে ঠোঁটকে সুন্দর রাখতে হলে অবশ্যই ঠোঁটকে সূর্যের অতিবেগুনি রশ্মির হাত থেকে রক্ষা করতে হবে।

ঠোঁটের মৃত কোষ গুলো কে পরিষ্কার করতে সপ্তাহে অন্তত একদিন একটি নরম দাঁত ব্রাশ দিয়ে ঠোঁটটি ঘষে পরিষ্কার করুন অথবা অলিভ অয়েলের সাথে একটু চিনি মিশিয়ে ঘরেই প্রাকৃতিক স্ক্রাব তৈরি করে ব্যবহার করুন। এতে ঠোঁটের মৃত কোষ গুলো সরে গিয়ে ঠোঁট নরম ও কোমল হবে।

ঠোঁটের জন্য সবচেয়ে জরুরী হচ্ছে ময়েশ্চারাইজিং। দূষণ, রোদ, তাপ ইত্যাদির কারণে ঠোঁটের আর্দ্রতা কমে যায়। তাই নিয়মিত ভাবে ঠোঁটকে ময়েশ্চারাইজ করতে হবে। দিনের বেলায় তো ভালো ব্র্যান্ড এর লিপবাম ব্যবহার করতে হবেই, রাতে ঘুমানোর আগেও অবশ্যই ভালো ময়েশ্চারাইজার ব্যবহার করে বিছানায় যেতে হবে।

গোলাপের পাঁপড়ির সাথে দুধ মিশিয়ে প্যাক তৈরি করে নিয়মিত ঠোঁটে ব্যবহার করুন। এতে ঠোঁট কোমল হওয়ার পাশাপাশি ঠোঁটের রঙও গোলাপি হবে। ঠোঁটকে নরম ও কোমল করতে অলিভ অয়েল আর নারিকেল তেল সমপরিমাণে মিশিয়ে ঠোঁট মালিশ করুন। নিয়মিত ব্যবহারে ঠোঁট কোমল ও মসৃণ হবে। ঠোঁটের কালচে ভাব দূর করতে মধুর সাথে লেবুর রস মিশিয়ে ঠোঁটে মাখুন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.