চট্টগ্রামে দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0
নিজস্ব প্রিতবেদক:: বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র উদ্যোগে গত ২৭ এপ্রিল চট্টগ্রামের একটি হোটেলে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
চট্টগ্রামে কর্মরত বিভিন্ন অনলাইন টিভি ও পত্রিকার অর্ধশতাধিক সাংবাদিক উক্ত কর্মশালায় অংশ নেন। উক্ত সাংবাদিক কর্মশালায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার অনলাইনে সাংবাদিকদের নীতি-নৈতিকতার উপর গুরুত্বপূর্ণ ক্লাশ পরিচালনা করেন এবং তিনি বনপা কর্তৃক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার উদ্যোগ নেয়ায়  বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)  নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ডিপার্টম্যান্ট অব মিডিয়া এন্ড কমিউনিকেশন এর শিক্ষক মো: মাহমুদ হাসান কায়েস  অনুসন্ধান প্রতিবেদন লিখন, সম্পাদকীয়, ফিচার লেখার কলাকৌশল, অপরাধ বিষয়ক রিপোর্টিং, তথ্য সংগ্রহের কৌশল ও সাংবাদিকতার সামগ্রিক দিক নিয়ে বিশদভাবে একটি ক্লাশ পরিচালনা করেন।
এ ছাড়াও সাংবাদিকতা, অনলাইন পোর্টাল পরিচালনা, পাঠক সংখ্যা বৃদ্ধি সহ নানা কলা-কৌশল নিয়ে আলোচনা করেন  বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা ‘র কেন্দ্রীয় প্রশিক্ষন বিভাগের প্রধান ও চট্টগ্রামে অনুষ্ঠিত সাংবাদিক প্রশিক্ষন কর্মশালার প্রধান সমন্বয়কারী   হাসানুর রহমান খান বকুল (১ম শ্রেনী, এমএসএস, সাংবাদিকতা বিভাগ, রাবি), আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের  কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিঃ বিভাগের শিক্ষক ইঞ্জি. ইফতেখার আলম,  আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিঃ বিভাগের ছাত্রী ইঞ্জি. আকিফার ইসলাম।
বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি মোহাম্মদ ইয়াকুব এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সাংবাদিক প্রশিক্ষন কর্মশালায় পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বনপা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রযুক্তিবিদ রোকমনুরজামান রণি, সমাজকল্যান সম্পাদক ফখরুল ইসলাম পরাগ, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি গোলাম আকবর চৌধুরী, সাধারণ সম্পাদক আবু সাহিদ।
দিনব্যাপি অনুষ্ঠিত সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন  বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)  কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন আশরাফ। দিনব্যাপি অনুষ্ঠিত সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহনকারীরা এমন একটি আয়োজনের জন্য বনপাকে ধন্যবাদ  এবং ভবিষ্যতে আরো ট্রেনিং প্রোগাম আয়োজনের আবেদন জানান।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.