নির্বাচন কারো ছেলে-মেয়ের বিয়ে নয়: আমীর খসরু

0

সিটি নিউজ ডেস্ক :: ‘নির্বাচনে আসার জন্য কাউকে জোর করবো না’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘নির্বাচন কি কারো ছেলে-মেয়ের বিয়ে যে আপনি কাউকে আমন্ত্রণ জানাবেন না? জোর করবেন না? দেশের ১৬ কোটি মানুষ নির্ধারণ করবে নির্বাচন কিভাবে হবে।’

জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আজ শুক্রবার (৪ মে) দুপুরে এক যুব সমাবেশে তিনি এসব কথা বলেন।

‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার এবং ষড়যন্ত্র বন্ধের দাবিতে’ এই সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম নামের একটি সংগঠন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, নির্বাচনে দেশের ১৬ কোটি মানুষ যোগ দেবে। আপনারা না চাইলেও দেবে। ১৬ কোটি মানুষ নির্ধারণ করবে সেই অনুষ্ঠানটা (নির্বাচন) কিভাবে হবে। সেই অনুষ্ঠান তো আপনি নির্ধারণ করতে পারেন না। আপনার ছেলে-মেয়ের বিয়ের অনুষ্ঠানে কে আসবেন আর কে আসবেন না সেটা আপনি নির্ধারণ করতে পারেন। সুতরাং বাংলাদেশের নির্বাচন নিয়ে দয়া করে এ ধরনের মন্তব্য করবেন না।

খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে সাবেক এই মন্ত্রী বলেন, নির্বাচনে আমাদের অংশগ্রহণের প্রয়োজনীয়তা আছে বলেই এ নির্বাচনগুলোতে আমরা অংশগ্রহণ করছি। কিন্তু দিনের শেষে আমি বাংলাদেশে কোনো নির্বাচনের লক্ষণ দেখতে পাচ্ছি না।

নির্বাচন কমিশনের ‘সমন্বয় কমিটি’ গঠন প্রসঙ্গে তিনি বলেন, যেটুকু ভোট ডাকাতি করার বাকি রয়েছে, সেটা লুণ্ঠন করতেই এটা করা হয়েছে। আর এটা সংবিধান ও আইন-বিরোধী।

আয়োজক সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে যুব সমাবেশে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোটেক আহমদ আযম খান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.