কয়লা বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নে পুরো চট্টগ্রাম আলোকিত হবে

0

বাঁশখালী প্রতিনিধি, সিটি নিউজ :: বাঁশখালীর গন্ডামারায় বহুল আলোচিত  ১৩২০ মেগাওয়াট কয়লা বিদ্যুৎ প্রকল্প (১০ মে) বৃহস্পতিবার পরিদর্শনে করেন চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেন।

এ সময় তিনি বলেন, এ প্রকল্প চীন এবং বাংলাদেশ সরকারের যৌথ প্রকল্প। এ প্রকল্পটি বাস্তবায়ন হলে বাঁশখালী সহ পুরো দক্ষিণ চট্টগ্রামের সাধারন মানুষ উপকৃত হবে। তাই এই প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্য প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতাসহ স্থানীয় সাধারণ জনগণ থেকে শুরু সকলকে সার্বিক সহযোগিতার আহবান জানান।

তিনি বলেন, গন্ডামারা-বড়ঘোনা এলাকায় শান্তিপূর্ন পরিবেশ বিরাজ করায় প্রশাসন ও এলাকাবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ প্রকল্পটি বাস্তবায়ন হলে বাঁশখালীতে ব্যাপক উন্নয়ন কার্যক্রম হবে। জীবন যাত্রার মান পরিবর্তনের জন্য স্কুল কলেজ, হাসপাতাল থেকে শুরু করে সকল প্রতিষ্ঠান পর্যায়ক্রমে স্থাপিত হবে। এই প্রকল্পটি বাস্তবায়ন হলে এখানকার চেহারা পাল্টে যাবে।

গন্ডামারা তথা বাঁশখালী বাসীর জীবনের পরিবর্তনের জন্যই এ প্রকল্প। দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান এস. আলম গ্রুপ এর সহযোগিতায় প্রকল্পটি চীন-বাংলাদেশ সরকার বাস্তবায়ন করছে। যা ইতিপূর্বে চীনের প্রেসিডেন্ট এবং বাংলাদেশের প্রধান মন্ত্রী যৌথ ভাবে এ কাজের উদ্ভোধন করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মুমিনুর রশিদ, ভূমি অধিগ্রহন কর্মকর্তা নাজিমুল আলম, আসিফ মহিউদ্দীন, চট্টগ্রাম সওজের নির্বাহী প্রকৌশলী ওয়াহিদুল হক, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান মোল্লা, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দীন হীরা, সহকারী কমিশনার ভূমি আরিফুল হক মৃদুল, এস.এস. পাওয়ার প্যাল্টের প্রকল্প সমন্বয়কারী এডভোকেট হুমায়ন কবির, প্রকল্পের দায়িত্বে নিয়োজিত বাংলাদেশ নৌবাহীনির পেটি অফিসার জহিরুল ইসলাম, প্রকল্পের প্রধান প্রকৌশলী প্রদীপ মহাপাত্র, এমসিপিও মোখলেসুর রহমান, ভূমি কর্মকর্তা চন্দন দাশ, গন্ডামারা ইউপির প্যানেল চেয়ারম্যান আলী হায়দার চৌধুরী আসিফ সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় এস. এস. পাওয়ার প্ল্যান্টের সমন্বয়কারী এডভোকেট হুমায়ন কবির বলেন, বাংলাদেশের বেসরকারি বৃহত্তম এই প্রকল্পটি বাস্তবায়ন হলে বিদ্যুৎ খাতে জাতীয় গ্রেডে এই প্রকল্পের উৎপাদিত বিদ্যুৎ যোগ হবে। তাতে সারা দেশের মানুষ উপকৃত হবে।

তিনি আরো বলেন,কয়লা বিদ্যুৎ প্রকল্পের প্রায় ৯৮ % জায়গার কাজ ইতিপূর্বে সমাপ্তির পথে। খুব শীগ্রই বাকী কাজ গুলো সম্পন্ন করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.