বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলন আজ

0

সিটি নিউজ ডেস্ক :: আজ বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলন। দুদিনের এ সম্মেলনের প্রথম আকর্ষণ শুরু হবে শুক্রবার (১১ মে) বিকেল ৩টায়।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন।

এদিকে ছাত্রলীগের সম্মেলন সফল করতে সব প্রস্তুতি শেষ করেছে সম্মেলন উপলক্ষে গঠিত ১৬টি উপকমিটি।

ছাত্রলীগের বর্তমান সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নির্দেশনা ও সার্বিক তত্ত্বাবধানেই এসব উপকমিটির কাজ সম্পন্ন হয়। এখন বাকি শুধু সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু ও সফলভাবে সম্মেলন শেষ করার।

ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন সফল করতে যে ১৬টি উপকমিটি করা হয়েছে তাতে আহ্বায়ক ও সদস্য সচিবসহ ১১৫ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। সম্মেলন সফল করতে দিনরাত কঠোর পরিশ্রম করছেন উপকমিটিগুলোর সদস্যরা।

বৃহস্পতিবার রাতে সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে দেখা যায় শেষ মুহূর্তের কাজ করছেন ছাত্রলীগের সম্মেলনের জন্য গঠিত মঞ্চ, সাজসজ্জা ও শৃঙ্খলা উপকমিটির সদস্যরা।

বঙ্গবন্ধুর আদর্শে গড়া ঐতিহ্যবাহী এ সংগঠনের নেতৃত্বে আসতে প্রায় ৩২৩ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে বৃহস্পতিবার (১০ মে) সন্ধ্যা পর্যন্ত ৩১৪টি ফরম জমা পড়েছে।

তবে এবার ভোটের মাধ্যমে সভাপতি- সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন নাকি প্রধানমন্ত্রীর ঘোষণার মাধ্যমে নির্বাচিত হবেন বিষয়টি এখনো নিশ্চিত না।

এদিকে সম্মেলন সফল করতে প্রতিটি কমিটিই নিজেদের মধ্যে দফায় দফায় মিটিং এবং বিভিন্ন পরিকল্পনা করছে। বর্তমান কমিটির উপগ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সাগর হোসেন সোহাগ বলেন, আগের যেকোনো সম্মেলনের চেয়ে এবারের সম্মেলন ব্যতিক্রমী হবে। দুদিনের এ সম্মেলন সফল করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। আশা করছি ভালো একটা সম্মেলন উপহার দিতে পারব। তিনি বলেন, সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকায় বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রদর্শিত হবে। বিভিন্ন ব্যানার, ফেসটুন, প্লাকার্ড হাতে নিয়ে র‍্যালি করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি শাহরিয়ার কবির বিদ্যুৎ বলেন, শান্তিপূর্ণভাবে এ সম্মেলন সফল করার জন্য সব ছাত্রলীগকর্মীকে নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্র থেকে। যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা না ঘটে সেজন্য শৃঙ্খলা উপকমিটিকে সতর্ক করা হয়েছে।

ছাত্রলীগের ২৯তম সম্মেলন সফল করতে যেসব উপকমিটি করা হয়েছে সেগুলোর অন্যতম হলো- শৃঙ্খলা উপকমিটি, আপ্যায়ন উপকমিটি, মঞ্চ উপকমিটি, সাজসজ্জা উপকমিটি, দপ্তর উপকমিটি, সাংস্কৃতিক উপকমিটি ও প্রচার উপকমিটি।

তবে বাংলাদেশ ছাত্রলীগের ২৮তম সম্মেলনে ১৪টি উপকমিটি করা হলেও এবার তা বাড়িয়ে ১৬টি উপকমিটি করা হয়েছে।

২০১৫ সালের ২৬ ও ২৭ জুলাই সাইফুর রহমানকে সভাপতি ও এস এম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছিল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.