কারাবিধি অনুযায়ী খালেদার উন্নত চিকিৎসা: স্বরাষ্ট্রমন্ত্রী

0

সিটিনিউজ ডেস্ক:: কারাবিধি অনুযায়ী চিকিৎসকদের পরামর্শে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ শনিবার সকালে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে প্রকৌশলীদের প্রতিনিধি সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসনকে আমাদের সরকারী চিকিৎসকরা দেখছেন। তাঁদের পরামর্শ অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে তাঁর (খালেদা জিয়ার) স্বাস্থ্য পরীক্ষা করে চিকিৎসা দেওয়া হয়েছে। এ চিকিৎসকরা যদি মনে করেন তাঁর আরো উন্নত চিকিৎসা প্রয়োজন, তাহলে আমরা তাঁদের পরামর্শ পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেব।
আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন, কারাগারে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরাও তাঁকে দেখছেন। আমরা তাঁদের সেই সুযোগ করে দিয়েছি। এখন চিকিৎসকদের পরামর্শ সংক্রান্ত একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে আমরা শুনেছি। এটা পেলে আমরা কারাবিধি অনুযায়ী খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এরপর থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে তাঁকে সেখানে রাখা হয়েছে। এর মধ্যে একবার তাঁর স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.