খালেদা জিয়ার জামিন প্রশ্নে আপিলে আরও শুনানি

0

 সিটিনিউজ ডেস্ক:: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন প্রশ্নে আপিলে আরও শুনানি করতে চান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার আবেদনের কারণে বিএনপি চেয়ারপারসনের জামিনের বিষয়ে আদেশ আটকে গেল। বেলা ১২টায় আবার শুনানি হবে আপিল বিভাগে।

হাইকোর্টে সাবেক প্রধানমন্ত্রীকে জামিন দিয়ে যে আদেশ এসেছিল তার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুদকের আপিল শুনানি হয় গত ৮ ও ৯ মে। আজ মঙ্গলবার আদেশের দিন ঠিক হয়েছিল।

বেলা ৯টা ৫০ মিনিটে রায়ের জন্য প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ বিচারপতিরা এজলাসে আসনও গ্রহণ করেন। এ সময় অ্যাটর্নি জেনারেল দাঁড়িয়ে আরও শুনানির জন্য একদিন সময় চান।

মাহবুবে আলম বলেন, ‘আমার কিছু সাবমিশন ছিল।’

প্রধান বিচারপতি:, ‘না, না।’

অ্যাটর্নি জেনারেল:, ‘মাই লর্ড’…

প্রধান বিচারপতি: ‘আপনি তো শুনানি করেছেন। কী বলতে চান? আরগুমেন্ট থাকলে বলেন।’

অ্যাটর্নি  জেনারেল বলেন: ‘একদিনের জন্য কি হবে আর?’

এরপর অন্য বিচারপতিদের সঙ্গে পরামর্শ করে অ্যাটর্নি জেনারেলকে প্রধান বিচারপতি বলেন, ‘আগামীকাল আবার এক ব্রাদার আসতে পারবেন না। এরপর সাড়ে ১১টায় শুনানির জন্য সময় রাখেন।

এ সময় অ্যাটর্নি জেনারেল বলেন,  ‘মাই লর্ড, ১২ টায় রাখেন।’

পরে প্রধান বিচারপতি ১২টায় সময় নির্ধারণ করেন।

গত ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের আদেশের পর তিনি ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

এই আদেশের বিরুদ্ধে আপিলের পাশাপাশি বিএনপি নেত্রীর আইনজীবীরা উচ্চ আদালতে জামিনের আবেদন করেন ১৯ ফেব্রুয়রি। ২২ ফেব্রুয়ারি আপিল গৃহীত হওয়ার পর ২৫ ফেব্রুয়ারি হয় জামিন শুনানি। আর ১২ মার্চ আসে চার মাসের জামিনের আদেশ। এরপর এই আদেশের বিরুদ্ধে আপিল করে দুদক এবং রাষ্ট্রপক্ষ।

আজ আপিল বিভাগের রায় আসবে জেনে সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় নেতারা সর্বোচ্চ আদালতে ভিড় করেছেন। অ্যাটর্নি জেনারেলের আবেদনে আদেশ আটকে যাওয়ায় তারা হতাশ হয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.