অবিরাম বর্ষণ ও জোয়ারের ফলে নগরীতে জলাবদ্ধতা

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: অবিরাম বর্ষণ ও জোয়ারের ফলে নগরীর নিম্নাঞ্চল পানির নিচে তলিয়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছে হাজারো মানুষ।

আজ বুধবার (১৬ মে) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া বৃষ্টি ও জোয়ারের পানিতে নগরের নিচু এলাকাগুলোতে জলাবদ্ধতা দেখা দিয়েছে।

আবহাওয়ার পূর্বাবাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আব্দুর হান্নান বলেন, সকাল সাড়ে ৭টার দিকে জোয়ার শুরু হয়েছিলো। দুপুর ১টার পর থেকে ভাটা নামতে শুরু করবে

কালবৈশাখীর প্রভাবে সকাল পৌনে নয়টা থেকে নগরের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাত হয়েছে। এখনো থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে। বিকেলে চট্টগ্রামসহ সারাদেশে আরও ভারী বৃষ্টিপাত হতে পারে।

এদিকে, সকাল থেকে ভারী বৃষ্টিপাত ও জোয়ারের পানিতে নগরের নিম্নাঞ্চলে জলাবদ্ধতা দেখা দিয়েছে। বৃষ্টি ও জোয়ারের পানিতে নগরের নিম্নাঞ্চলের সড়ক ও অলিগলিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

নগরের বাকলিয়া, চকবাজার, বাদুরতলা, মুরাদপুর, চাকতাই, খাতুনগঞ্জ, আগ্রাবাদসহ বেশিরভাগ নিম্নাঞ্চল জলমগ্ন হয়েছে। অনেকের বাসা, বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে পড়েছে। দুর্ভোগে পড়েছেন স্কুল ও অফিসগামী লোকজন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.