কারাগারের সরবরাহ করা ইফতারী খেলেন খালেদা জিয়া

0
সিটিনিউজ ডেস্ক:: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা প্রাপ্ত বেগম খালেদা জিয়া গতকাল শুক্রবার প্রথম রোজায় ছোলা, মুড়ি, চপ, পিয়াজু, হালিম ও কাবাব দিয়ে ইফতার করেছেন। গতকাল তাকে কারা কর্তৃপক্ষের দেয়া ইফতার সামগ্রী খেতে হয়েছে।
কারা কর্তৃপক্ষ জানিয়েছে, তার নিরপত্তার স্বার্থে কর্তৃপক্ষের ইফতারের বাইরে শুধু মাত্র পরিবারের সদস্যদের সরবরাহ করা ইফতার দেয়া হবে। তবে পূর্ব আবেদন করে অন্য কেউ তার জন্য ইফতার পাঠাতে পারবেন। এদিকে গতকাল দুপুর পৌনে ৩টার দিকে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে ১০/১৫ জন নেত্রী কারাবন্দি খালেদা জিয়ার জন্য ইফতার সামগ্রী নিয়ে কারাগারে যান। কিন্তু কারা কর্তৃপক্ষের পূর্ব অনুমতি না থাকায় তাদের নেয়া ইফতার সামগ্রী ফেরত পাঠানো হয়।
তখন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ সাংবাদিকদের বলেন, নেত্রী তিন মাসের বেশি সময় ধরে কারাবন্দি অবস্থায় আছেন। ভেতরে তিনি কী খাচ্ছেন তা আমরা জানি না। তাই তার জন্য ইফতার নিয়ে এসেছিলাম। কিন্তু কারা কর্তৃপক্ষ তা পৌঁছে দিতে সহযোগিতা করল না। এদিকে কারাগার সূত্র জানায়, জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে গতকাল প্রথম সেহরিতে ভাত, মাছ, মাংস, ডাল, সবজি, কলা, দুধ দেয়া হয়েছে। প্রতিদিনের এই তালিকায় দুধ, কলা ও সবজি ঠিক থাকলেও মাছ, মাংসের ক্ষেত্রে একেকদিন একেকটা দেয়া হবে। এছাড়া সাবেক এই প্রধানমন্ত্রীর প্রথম ইফতারে ছিল মুড়ি, ছোলা, পিয়াজু, আলুর চপ, বেগুনি, জিলাপি, শরবত (লেবু), খাসির হালিম ও কাবাব।
কারাসূত্র আরও জানায়, খালেদা জিয়ার ইফতার ও সেহরি কারাগারের অভ্যন্তরে প্রতিদিন বাবুর্চি দিয়ে তৈরি করার পরা সেটি চিকিত্সক দিয়ে পরীক্ষার পরই তাকে সরবরাহ করা হবে। এছাড়া তার নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে পরিবার ছাড়া অন্য কারো দেয়া খাবার ও ইফতার সামগ্রী গ্রহণ করবে না কারা কর্তৃপক্ষ। তারপরও কেউ কিছু দিতে চাইলে কর্তৃপক্ষের অনুমতি চেয়ে আবেদন করতে হবে।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.