পটিয়া সাতগাছিয়া দরবারে সুলতানপুরীর ইফতার মাহফিল

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: আঞ্জুমান এ আশেকানে গাউসুল আজম সুলতানপুরীর ব্যবস্থাপনায় রমজানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল রহমতের প্রথম ১০রমজান রবিবার (২৭মে) বাদে আছর পটিয়া সাতগাছিয়া দরবারে অনুষ্ঠিত হয়।

আন্জুমানে আশেকানে গাউসুল আজম সুলতানপুরী কেন্দ্রিয় নির্বাহী পরিষদের সভাপতি  আবু তৈয়ব এর সঞ্চালনায় অনুষ্ঠানে মেহমান-এ আ’লা হিসেবে তশরীফ আনেন সাতগাছিয়া দরবারের সাজ্জাদানশীন আওলাদে রাসূল (দ.) গাউছে দাওরান আলহাজ্ব শাহ্ সূফি মাওলানা শেখ সৈয়দ ফরমান উল্লাহ সুলতানপুরী (মা.জি.আ) এর শাহাজাদা নায়েবে সাজ্জাদানশীন পীরজাদা আল্লামা শাহ্ সূফি শেখ সৈয়দ হুজ্জাতুল মুবাল্লীগ সুলতানপুরী (মা.জি.আ)।

পটিয়া সাতগাছিয়া দরবারে সুলতানপুরীর ইফতার মাহফিল

বক্তারা বলেন, মাহে রমজান মানবজাতির মধ্যে অবধারিত। রমজান তথা সিয়াম মানুষের আত্ম পরিশুদ্ধির জন্য এক মহা নিয়ামত স্বরূপ। যে ব্যক্তি সিয়ামের গুরুত্ব অনুধাবন করে ব্যক্তি জীবনে প্রতিফলিত করতে সক্ষম হন তিনিই ইহকালীন ও পরকালীন জীবনে সফলতার সফলকাম হবেন। বক্তারা সকলকে মাহে রমজানের তাৎপর্য ও গুরুত্ব অনুসরণ ও অনুধাবন করে ব্যক্তি জীবনে প্রতিফলিত করার আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, পবিত্র রমজান মাসের ৩০ রোজা পালনের মধ্যদিয়ে একজন মানুষ তার নৈতিক ও আধ্যাত্মিক উৎকর্ষ সাধনের পাশাপাশি সামাজিক অবক্ষয় রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সমাজের সুবিধাবঞ্চিত সকল অসহায় গরিব দুস’দের মাঝে সকলকে দাঁড়াতে হবে।

মাহে রমজান হল মুসলিমদের জন্য একটি অপার সুযোগ যেটির মাধ্যমে তারা সকল প্রকার অন্যায়, অনাচার থেকে নিজেকে সংযত রেখে আধ্যাত্মিক উৎকর্ষ সাধন করে সামাজিক অবক্ষয় রোধ করতে পারে। সিয়াম সাধনার মুলবাণী অন্তরে ধারণ করলে সমাজ থেকে সকল প্রকার অন্যায় দুর হয়ে যাবে।

সেখানে উপস্থিত ছিলেন, ছৈয়দ শহীদ শাহ আমীরি,ছৈয়দ বোরহান উদ্দিন হাফেজ নগরী,আব্দুল খালেক চেয়ারম্যান, হযরত মাওলানা মুহাম্মদ  হাফেজ আহমদ আলকাদেরি,হাফেজ ক্বারি মুহাম্মদ ফারুক আলকাদেরি,মুহাম্মদ রফিকুল ইসলাম, শায়ের মোহাম্মদ জয়নাল আবেদীন নয়ন,  মুহাম্মদ জাগির হোসেন,মুহাম্মদ সাইদুল ইসলাম(টুটুল),শেখ মাহামুদ,হারুনুর রশীদ, মীজান, আবুল কালাম মেম্বার, শাহনেওয়াজ হাসনী,সাইফুল ইসলাম, মঈনুদ্দিন, সাকিব, রানা, এরফান, সম্রাট, জমীর, আবুল বশর ফকির প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.