বাণিজ্যিক রাজধানী বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই-বারাবাপ

0

সিটি নিউজ,চট্টগ্রাম :  বাণিজ্যিক রাজধানী বাস্তবায়ন পর্ষদ (বারাবাপ)‘র আলোচনা সভা ও ইফতার মাহফিল ২৬ মে শনিবার বিকেল ৫টায় নগরীর ষ্টেশন রোডস্থ হোটেল প্যারামাউন্ট ইন্টারন্যাশনাল হলরুমে সংগঠনের সভাপতি এস.এম সিরাজুদ্দৌলার সভাপতিত্বে ও সংগঠনের মহাসচিব সালেহ আহমেদ সুলেমানের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়। চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী বাস্তবায়নের জন্য চট্টগ্রামের ব্যবসায়ি, সামাজিক ও পেশাজীবী সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর প্রতি জোর দাবি জানান।

নেতৃবৃন্দরা বলেন, ঢাকা যেমন বাংলাদেশের রাজধানী হিসেবে সকল কর্মকান্ড পরিচালিত হচ্ছে ঠিক একইভাবে চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী হিসেবে স্বীকৃতি সাপেক্ষে সকল বাণিজ্যিক কর্মকান্ড যাতে চট্টগ্রাম থেকে পরিচালিত করার দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর নিকট দাবি জানান।
নেতৃবৃন্দরা বলেন, চট্টগ্রামের বন্দর হচ্ছে বাংলাদেশের অর্থনীতির হৃদপিন্ড। বাংলাদেশের ৯০% পণ্য আমদানী রপ্তানী হয় চট্টগ্রাম বন্দর দিয়ে। তাই অনতিবিলম্বে চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী করা হোক।

সংগঠনের সর্বসম্মতিক্রমে হাইকোর্টের একটি বেঞ্চ চট্টগ্রামে স্থানান্তর, চট্টগ্রামে বাণিজ্যিক ব্যাংকে প্রধান কার্যালয়ে রূপান্তরসহ ৪৫টি দাবি প্রধানমন্ত্রী বরাবরে পেশ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এতে বক্তব্য রাখেন বাণিজ্যিক রাজধানী বাস্তবায়ন পর্ষদের নির্বাহী সভাপতি অধ্যক্ষ ডা. আবদুল করিম, চসিক সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও বাণিজ্যিক রাজধানী বাস্তবায়ন পর্ষদের সহ-সভাপতি রেখা আলম চৌধুরী, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টিজের পরিচালক ডা. মহসিন জিল্লুর করিম, বাণিজ্যিক রাজধানী বাস্তবায়ন পর্ষদের সহ-সভাপতি এ আর এম শামীম উদ্দিন, শিক্ষা সচিব প্রফেসর ড. জিনবোধি ভিক্ষু। এতে প্রধান ছিলেন এড. জিয়া হাবীব আহসান। বাণিজ্যিক রাজধানী বাস্তবায়ন পর্ষদের উপদেষ্টা সাবেক অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ ফরিদ, মো. সায়েদ মিল্কি, ইঞ্জিনিয়ার এনামুল বাকী, বাণিজ্যিক রাজধানী বাস্তবায়ন পর্ষদের সহ-সভাপতি কাজী গোলাপ রহমান, যুগ্ম মহাসচিব মো. কুতুব উদ্দিন, ভূপেন দাশ, আইন বিষয়ক সচিব আলহাজ্ব এড. সৈয়দ মো. কামাল উদ্দিন, পরিকল্পনা বিষয়ক সচিব জিয়া উদ্দিন খালেদ চৌধুরী, বয়স্ক শিক্ষা সচিব অধাপিকা আলেয়া চৌধুরী, শিল্প বিষয়ক সম্পাদক আলহাজ্ব এমদাদুল হক চৌধুরী, খাল খনন-সড়ক সংস্কার ও যানজট নিরসন বিষয়ক সচিব স্বপন সেন, প্রচার ও প্রকাশনা সচিব আলমগীর রানা, জনসংযোগ, যোগাযোগ ও সমন্বয় সচিব মো. এহসান উল্লাহ জাহেদীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এস.এম শাহনেওয়াজ আলী মির্জা, আলহাজ্ব খায়রুল ইসলাম কক্সি, আলহাজ্ব সোলায়মান বাদশা, এস.এম ওসমান, আবছার মাহফুজ, রূপেন কুমার দাশ, সৈয়দ জোবাইদুল আলম, রঞ্জিত কুমার দে, আবদুল্লাহ মজুমদার, সুশোভন চৌধুরী, ড. সরোয়ার আলম,আলহাজ¦ রাশেদুল ইসলাম তালুকদার ও সাংবাদিক মুহাম্মদ হাশেম তালুকদার প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.