সার্ক চলচ্চিত্র উৎসবে হালদার বাজিমাত

0

স্পোর্টস ডেস্ক:: তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবিটি অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাজিমাত করেছে। বিচারকদের রায়ে সেরা চলচ্চিত্র, সেরা চিত্রগ্রাহক, সেরা সম্পাদনা ও সেরা সংগীত—এই চারটি শাখায় পুরস্কার অর্জন করেছে ছবিটি।

উৎসবের সমাপনী দিনে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে সার্ক কালচারাল সেন্টারে তৌকীর আহমেদের হাতে পুরস্কার তুলে দেন সার্ক কালচারাল সেন্টারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও উৎসব কর্তৃপক্ষ। সেই সময় উপস্থিত ছিলেন সার্কভুক্ত দেশসমূহের রাষ্ট্রদূত, সদস্য দেশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও অংশগ্রহণকারীরা। আরো উপস্থিত ছিলেন শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ও ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

পুরস্কার পেয়ে ছবির কলাকুশলীদের শুভেচ্ছা জানিয়েছেন তৌকীর আহমেদ। তৌকীর আহমেদ বলেন, ‘দেশের বাইরের উৎসবে পুরস্কার  পেলে অন্য রকম অনুভূতি হয়। কারণ,  উৎসবে বাংলাদেশের নাম আসে। এটা  অনেক আনন্দ দেয়। গর্বও হয়।’

এবার সার্ক চলচ্চিত্র উৎসবে তৌকীর আহমেদের ‘হালদা’ ছাড়াও মোরশেদুল ইসলামের ‘আঁখি ও তাঁর বন্ধুরা’ ও আকরামের খানের ‘খাঁচা’  আমন্ত্রিত হয়েছিল।

তৌকীর আহমেদ এখন আছেন শ্রীলঙ্কায়। আজ তাঁর ঢাকায় ফেরার কথা রয়েছে। অভিনয়ের পাশাপাশি  চলচ্চিত্র পরিচালনা করে সুনাম অর্জন করেছেন তৌকীর আহমেদ। তাঁর পরিচালিত  উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো ‘জয়যাত্রা’, ‘দারুচিনি দ্বীপ’ ও  ‘অজ্ঞাতনামা’ ইত্যাদি। সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসবে ‘অজ্ঞাতনামা’ ছবির জন্য শ্রেষ্ঠ চিত্রনাট্য পুরস্কার পেয়েছিলেন তিনি। সার্কভুক্ত আট দেশের ১৬টি সিনেমা প্রতিযোগিতা বিভাগে প্রতিযোগিতা করে। মুক্তির অপেক্ষায় রয়েছে তৌকীর  আহমেদের ‘ফাগুন হাওয়া’।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.