লেখনীর মাধ্যমে অধিকারবঞ্চিত মানুষের কথা তুলে ধরা সম্ভব

0

চট্টগ্রাম অফিস :  চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সম্মানিত সভাপতি, কাশেম-নুর ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলোকিত মানুষ জনাব হাসান মাহমুদ চৌধুরী সিআইপি’র সাথে সৌজন্য সাক্ষাত করেন নিউজগার্ডেন টুয়েন্টিফোর ডট কম এর সম্পাদক কামরুল হুদা, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, নিউজগার্ডেন’র সহ সম্পাদক মোহাম্মদ হোসেন, চাটগাঁর সংবাদের বিশেষ প্রতিনিধি মো. হারুনর রশিদসহ অন্যান্য বিশিষ্টব্যাক্তিবর্গ।

এ সময় হাসান মাহমুদ বলেন, প্রতিটি সাংবাদিকই একজন মানবাধিকার কর্মী। তাদের লেখনীর মাধ্যমে সমাজের নির্যাতিত, নিপীড়িত, অধিকারবঞ্চিত মানুষের কথা তুলে ধরা সম্ভব। অত্যাচারী যত বড় শক্তিশালী হোক না কেন সংবাদ মাধ্যমে তার চেহারা উন্মোচন করা গেলে তার পক্ষে বড় ধরনের অপরাধ করা সম্ভব না।

তিনি সকল পেশার মানুষকে মানবাধিকার লঙ্ঘন থেকে বিরত থাকার আহবান জানিয়ে বলেন, নিজেরা অপরাধ না করলেই অপরাধীদের বিরুদ্ধে কথা বলা যায়। তাই সবার আগে নিজেদেরকে ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি গতকাল শুক্রবার রাত নগরীর চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির অফিসে সৌজন্য সাক্ষাতে এসব কথা বলেন।

কামরুল হুদা বলেন, হাসান মাহমুদ চৌধুরী একজন দেশদরদী মানুষ। হাসান মাহমুদ’র দেশ সেবার মানসিকতার জন্য আজ চান্দগাঁও আবাসিক এলাকা এক অনন্য রূপ লাভ করেছে। হাসান মাহমুদ যেভাবে শ্রম ও মেধা দিয়ে এলাকাকে উন্নয়ন করার চেষ্টা করছেন প্রত্যেক মানুষ এ ধরনের কাজ করলে সমাজ অনেক উন্নত হবে। তিনি সকলকে এ ধরনের কাজে এগিয়ে আসার আহবান জানান।

এহসানুল হক চৌধুরী বাবুল বলেন, হাসান মাহমুদ চৌধুরী রাউজানের ছেলে, আমিও রাউজানের ছেলে। আর রাউজানের ছেলেরা যেখানে তাকে, সে এলাকাকে তারা সুন্দর নগরীতে রূপান্তরের চেষ্টা করেন।

মোহাম্মদ হোসেন বলেন, মানবকল্যাণও একটি ইবাদত। হাসান মাহমুদ চৌধুরীকে এলাকার কল্যাণের পাশপাশি মানব কল্যাণেও এগিয়ে আসার জন্য আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.