‘তরুণ প্রজন্মকে মাদকের ছোবল থেকে রক্ষা করতেই হবে’

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন আমাদের দেশে জনপ্রিয় খেলা ফুটবল পিছিয়ে যাচ্ছে দিনের পর দিন। আর এই পিছিয়ে পড়া ফুটবল খেলাকে আবারও ট্র্যাকে ফিরিয়ে আনতে চাই যুগপযোগী পরিকল্পনা। আর সে পরিকল্পনা বাস্তবায়নে দেশের প্রতিটি জেলা ও বিভাগীয় পর্যায়ে দেশে মৃতপ্রায় ফুটবলকে বাঁচাতে  সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে।

আজ রোববার (৩ জুন) সকালে নগর ভবন কে বি আবদুস সাত্তার মিলনায়তনে বঙ্গবন্ধু সাংষ্কৃতিক জোট চট্টগ্রাম জেলা আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে জবাবে নবনির্বাচিত বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও সংবর্ধিত সিটি মেয়র একথা বলেন।

সিটি মেয়র আরো বলেন, শুধু বাংলাদেশ নয়, বর্তমান বিশ্ব যে কঠিন সংকটের মুখোমুখি তা হলে মাদকের বিস্তার এবং তারুণ্য সম্ভাবনাকে নিষ্ক্রিয় করার এক নিরন্তর ব্যাধি। আমাদের দেশে এই সমস্যা ক্রমাগত এমন বিপুল আকার ধারণ করে চলছে তা থেকে পরিত্রাণে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার জিরো ট্রলারেন্স নীতি অবলম্বন করে মাদকের বিরুদ্ধে প্রশংসনীয় অভিযান শুরু করেছে। এ অভিযানে দল মত নির্বিশেষে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করে আমাদের সন্তান ও তরুণ প্রজন্মকে রক্ষা করতেই হবে।

তিনি আরো বলেন, নিঃসন্দেহে বলা যায় বর্তমান সময়ে বাংলাদেশ সর্বক্ষেত্রে অপ্রতিরোধ্য অগ্রগতি অর্জন করে বিশ্ব-পরিমন্ডলে বিশেষ মর্যাদায় সমাসীন। ২০২১ সালের মধ্যম আয়ের দেশ, ২০৪১ সালে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষে দেশের আপামর মানবসম্পদ সহ সব উন্নয়ন উৎসকে পরিপূর্ণভাবে উপযোগী ও ব্যবহারযোগ্য করে নতুন পন্থা উদ্ভাবন করা হচ্ছে। ঠিক এই সময়ে তরুণ প্রজন্মের মাদকাসক্ত হওয়ার বিষয়টি অবশ্যই সর্বাধিক গুরুত্ব বহন করে।

তিনি আরো বলেন, প্রায় ৬ কোটি এই তারুণ্য শক্তিকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় ও দেশপ্রেমে শানিত করে যথাযথ অর্থে সুশিক্ষিত, সুনাগরিক ও বিজ্ঞানমনষ্ক দক্ষ মানবসম্পদে রূপান্তর করতে জাতি ব্যর্থ হলে উল্লেখিত কাঙ্খিত লক্ষ্য পূরণ অবশ্যই চ্যালেঞ্জের মুখোমুখি হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সহ-সভাপতি প্রকৌশলী রফিকুল ইসলাম মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খোরশেদ আলম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন- আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৫নং বক্সিরহাট ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক, আওয়ামীলীগ নেতা রায়হান ইউসুফ, পাথারঘাটা ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসফাক আহমেদ, নিষ্পাপ অটিজমের নির্বাহী পরিচালক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ইয়াছির আরাফাত প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংস্কৃতিকর্মী শওকত আলী সেলিম, ডা: আশীষ চৌধুরী, মো: ইসমাইল, দিলীপ সেন গুপ্ত, অভিজিৎ কুমার দেব, সাজু দাশ প্রমুখ। সংবর্ধনা অনুষ্ঠান শেষে সংবর্ধিত অতিথি সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীনকে সম্মাননা স্মারক ক্রেষ্ট তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ। 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.