সরকার বিচার বিভাগকে কলংকিত করেছে

0

সিটি নিউজ ডেস্কঃ  চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৭১সালে স্বাধীনতার ঘোষণা দিয়ে দিশেহারা জাতিকে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উদ্বুদ্ধ করার পাশাপাশি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

স্বাধীনতা পরবর্তীতে স্বাধীনতার সকল অর্জন শাসকগোষ্ঠীর শাসন ও শোষণের যাঁতাকলে পিষ্ট হলে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান জনগণের ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে দিতে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন।

তিনি আরোও বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিনী আপসহীন দেশনেত্রী বেগম খালেদাজিয়া ৯০ই এর স্বৈরাচার এরশাদের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করে দেশকে আরোও শক্তিশালী ও সমৃদ্ধশালী রাষ্ট্রে পরিণত করেন।

জনগণের হাতে দেশের মালিকানা ফিরিয়ে দিতে, একটি অংশীদারিত্বমূলক সামাজিক ও ন্যায়বিচার সম্পন্ন সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে তিনি কাজ করে গেছেন।জনগণের লুন্ঠিত গনতন্ত্র প্রতিষ্ঠা করতে অবৈধ আওয়ামী সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে মিথ্যে, ভিত্তিহীন মামলায় তিনি আজ কারাবন্ধি।

সরকার বিচার বিভাগকে কলংকিত করে একের অপর এক মিথ্যে মামলায় গ্রেপ্তার দেখিয়ে তার মুক্তির পথ বিলম্বিত করছে।আদালতের বিচারকগণ আজ সরকারের দোসেরে পরিণত হয়ছে।একজন বয়জৈষ্ঠ্য ,অসুস্থ,নেত্রীকে এই পবিত্র রমজান মাসে মুক্তি না দিয়ে তারা নতুন নতুন ষড়যন্ত্রের ছক আঁকছে।অবিলম্বে ঈদের পূর্বে নেত্রীকে মুক্তি দিন। অন্যথায় আপনাদের সকল ষড়যন্ত্র নস্যাৎ করে জনগণকে সাথে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তুলে যেকোন মূল্যে নেত্রী কে মুক্ত করে আনবো।

মাদক বিরোধী অভিযান নিয়ে সম্প্রতি আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এর বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন,আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এর বক্তব্য দ্বারা স্পষ্ট প্রমাণিত হয় যে, নির্বাচনের পূর্ব মুহূর্তে মাদক নয় মূলত বিরোধীদলের নেতাকর্মীদের নির্মূলের যুদ্ধে নেমেছে সরকার।

এটি নেতাকর্মীদের ভয়-ভীতি দেখিয়ে বিএনপিকে নিবার্চন থেকে দূরে রাখার অপকৌশল মাত্র।সরকারের ব্যার্থতার কারণেই দেশী- বিদেশী বিনিয়োগ সৃষ্টি না হওয়ায় এবং কর্মসংস্থান এর অভাবে দেশের বেকার তরুণ সমাজ মাদকের দিকে ঝুকঁছে।

মাদক নির্মূলে এবং এর ভয়াবহ প্রভাব থেকে আমাদের পরিবার,সমাজ তথা রাষ্ট্রকে রক্ষা করতে সামাজিক সচেতনার পাশাপাশি মাদক আইনের যথাযথ ব্যাবহার,আইন শৃংঙ্গলাবাহিনীর নিরপেক্ষ ভূমিকা পালন এবং এর বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
তিনি আজ ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠন এর উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী ও দেশনেত্রী বেগম খালেদাজিয়ার মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভা,দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

৬নং পূর্বষোলশহর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর মুহাম্মদ হাসান লিটন এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মাহবুবুল আলম, সহ-সভাপতি নাজিমউদ্দিন আহমেদ,মহানগর বিএনপির সুগ্ম সম্পাদক মঞ্জুর আলম মঞ্জু।

আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ার হোসেন লিপু।বিশেষ অতিথির বক্তব্য রাখেন,চট্টগ্রাম মহানগর বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক মোঃ বখতেয়ার,ন্যাপ মহানগর শাখার সভাপতি ওসমান গণি সিকদার,মহানগর বিএনপির সবেক সদস্য রাজা মিয়া,সাবেক মহানগর বিএনপির সদস্য মঞ্জুর আলম মঞ্জু,

মোহরা ওয়ার্ড বিএনপির সভাপতি জানে আলম জিকু।চান্দগাঁও থানা ছাত্রদল এর সাধারন সম্পাদক গোলজার হোসেন এবং ছাত্রদল নেতা আবু বক্কর রাজু’র সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক মোঃবখতেয়ার, ন্যাপ মহানগর শাখার সভাপতি ওসমান গণি সিকদার, মহানগর বিএনপির সবেক সদস্য রাজা মিয়া, সাবেক মহানগর বিএনপির সদস্য মঞ্জুর আলম মঞ্জু, মোহর ওয়ার্ড বিএনপির সভাপতি জানে আলম জিকু

মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন,মহানগর তাতীদলের আহবায়ক আফিলউদ্দিন,চান্দগাঁও থানা যুবদলের আহবায়ক গিয়াসউদ্দিন ভূঁইয়া, থানা বিএনপি নেতা মনছুর কাইয়ুম,শওকত আলী, ৬নং ওয়ার্ড জামায়াত সভাপতি মোঃফোরকান, ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি মোঃআলমগীর, ফজল আজিম মাসুম, মো;হোসেন,আলী হোসেন

সিনিয়র যুগ্ম সম্পাদক হাজী আইয়ুব, মহানগর শ্রমিকদলের যুগ্ম সম্পাদক আব্দুস সাত্তার মুন্সী।অন্যান্যদের মধ্যে বকতব্য রাখেন ৫নং মোহরা ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক দিদারুল আলম হিরামন, যুগ্ম সম্পাদক মোঃ দিদার, মোঃসেলিম,৬নং যুবদলের সভাপতি মনছুর আলম, সাধারণ সম্পাদক মোঃ ইসকান্দর হোসেন, মহানগর যুবদল নেতা জমির উদ্দিন মানিক, আরিফুল ইসলাম, সাইদুল ইসলাম, ৬নং ওয়ার্ড যুবদল নেতা আলমগীর টিটু, মো; নেছারুদ্দিন, মো;কামাল, মোঃসানাবি

৬নং পূর্বষোলশহর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি সাজিদ হাসান রনি, ৫নং মোহরা ওয়ার্ড ছাত্রদলের সভাপতি মোঃইলিয়াছ, মহানগর ছাত্রদল নেতা মো; শহীদুজ্জামান, মোরশেদকামাল, আনিসুজ্জামান, আনিসুর রহমান, শফিকুর রহমান, মো;আনোয়ার, মো;এনাম, মো;ছগির, ফজল আমিন, আব্দুর রশিদ, সাদ্দাম হোসেন, শরিফুল ইসলাম, মো;সিদ্দিক, বাবলু, আব্দুল আজিজ, ইমন, আনিসুর রহমান, রাজুমিয়াসহ প্রমুখ নেতৃবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.