স্বপ্নের যাত্রা’র দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

0

চট্টগ্রাম : মানবিক হয়ে মানবতার পাশে আছি এই অঙ্গীকার নিয়ে একঝাঁক তারুণ্যের স্বপ্ন নিয়ে গড়া “স্বপ্নের যাত্রা” নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে ১২ জুন মঙ্গলবার পবিত্র দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানের মাধ্যমে নগরীর কদম মোবারক এতিমখানার এতিমদের সাথে ইফতার করে। স্বপ্নের যাত্রার সভাপতি মোহাম্মদ জুয়েলের সভাপতিত্তে অনুষ্টানে প্রধান অথিতি ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগেরর সাবেক সহ-সম্পাদক ও ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক।

প্রধান অতিথি বলেন, স্বপ্নের যাত্রার প্রথম দিনে লক্ষ্য, উদ্দেশ্য, উদ্যোগ, চিন্তা-ভাবনা অনেক মহৎ। স্বপ্ন নিয়ে মানুষ বেঁচে থাকে স্বপ্ন নিয়ে এগিয়ে যায়, তাই স্বপ্নের কখনো মৃত্যু নেই তারুণ্যে শক্তি বলিয়ান তারুণ্যে যত লড়ে তত বাড়ে, তারুণ্যের কোন পরাজয় নেই তারুণ্যে মৃত্যুও নেই। প্রত্যেক মানুষের স্বপ্ন থাকে প্রত্যেক মানুষের ইচ্ছা থাকে স্বপ্ন বাস্তবায়ন করে ইচ্ছাশক্তি। তারুণ্যের ইচ্ছাশক্তিই যথেষ্ট। স্বপ্নের যাত্রা মানুষের মানবিক কাজ করে মানবতার পাশে থাকবে।

তিনি আরো বলেন, স্বপ্নের যাত্রার প্রতিটি তরুণকে দেশপ্রেমিক হয়ে দেশকে ভালবাসে ইতিহাস ও ইতিহাসে জনকের আদর্শ-আদর্শিক হয়ে দেশে জঙ্গি-মাদক-সন্ত্রাস বিরুদ্ধে সামাজিকভাবে কাজ করতে হবে। একটি অপশক্তি তারুণ্যকে দিয়ে ধর্মের কথা বলে জঙ্গীবাদে দিকে ইয়াবা দিয়ে তরুণ প্রজম্মকে নষ্ট সন্ত্রাস সৃষ্টি কে দেশকে ধ্বংস করে দিতে চাই।

এর থেকে পরিত্রানে তরুণ্যের শক্তির স্বপ্নের যাত্রা ভূমিকা পালন করতে হবে অনুষ্ঠানে স্বপ্নের যাত্রার কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন রাসেল আলী, নাঈম ইবনে কায়সার, মোঃ নওশাদ, মোঃ আরমান, সাইদ আনোয়ার জুয়েল, নেওয়াজ উদ্দিন রুবেল, এলাহি রহমান মেহেদি, জিসান আজহার, মোঃ আলিফ লিবা, তানভীর আহমেদ তাজভীর, জাওয়াদ হোসেন, রায়হান সাব্বির, আল সানি, আতিক জাওয়াদ তুহিন, সাফুয়ান চৌধুরী, জুয়েল হোসাইন, মোঃ আরিফ জুনান, আবির হোসেন, মেহরাফ হোসেন অপি, আতিক ইসলাম, ইমরান হোসেন, মোঃ ইলমান, মেহেদি আলম পিয়াম সাজিদ হোসেন, ইয়াসিন চৌধুরী প্রমুখ।

এরপরে এক দোয়া মাহফিল মাওলনা মোহাম্মদ আবুল কাশেমের পরিচালনায় পরে এতিমখানার এতিমদেও নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.