পর্তুগাল মরক্কোকে ১-০ গোলে হারিয়েছে

0

ক্রীড়া প্রতিবেদক, সিটি নিউজঃ বিশ্বকাপ আসরে নিজেদের ২য় খেলায় পর্তুগাল মরক্কোকে ১-০ গোলে হারিয়েছে। আজ বুধবার (২০জুন) সন্ধ্যা ৬টায় শুরু হওয়া খেলায় মাত্র ৪ মিনিটে ক্রিস্তিয়ানো রোনালদোর করা গোলে এগিয়ে যায় পর্তুগাল।কিন্তু এরপরের গল্পটা আসলে মরক্কোর খেলোয়াড়দের।

দুর্দান্ত গতিময় ফুটবল খেলে দেখাল আফ্রিকার দেশটি। যাদের আক্রমণে পর্তুগিজ রক্ষণ কেঁপে উঠছিল বারবার। পাল্টা আক্রমণে গিয়ে পর্তুগাল আবার ভেঙে পড়ছিল মরক্কোর রক্ষণ দুর্গে। কিন্তু শুরুতে রোনালদোর করা গোলটি আর শোধ দিতে পারল না মরক্কো। তাই শেষ হাসিটা পর্তুগালের। তাই প্রথম আসর থেকেই বিদায় নিতে হলো মরোক্ককে।

আসলে এই ম্যাচে মাঠের পুরোটা দাপিয়ে খেলেছে মরক্কোই। এ প্রান্ত থেকে ও প্রান্ত ছুটে পর্তুগিজদের ব্যতিব্যস্ত রেখেছে প্রতিটা মুহুর্ত। কিন্তু একজন স্ট্রাইকারের অভাবে ভেজাচোখ নিয়েই তাদের মাঠ ছাড়তে হয়েছে। ভালো খেলেও তাই গোলের দেখা পেল না।

রোনালদোর গোলে পর্তুগালের শুরুটা হলো দাপুটে। ম্যাচ শুরু হতেই ৪ মিনিটে কর্নার আদায় করে পর্তুগাল। বার্নার্দো সিলভা কর্নার কিক থেকে ছোট্ট করে বল ঠেলে দিলেন হোয়াও মুতিনহোকে। তার ক্রস থেকে উড়ে আসা বলে হেড করে রোনালদো লক্ষ্যভেদ করে এগিয়ে দেন দলকে।

কিন্তু এর পর মরক্কো যে কাঁপন ধরিয়ে দিল পর্তুগিজ রক্ষণে! দলটির গতিময় ফুটবলের কাছে এক অর্থে পেরে উঠছিল না পর্তুগাল। প্রথমার্ধে বল দখলে দুই দল থাকলো সমানে সমান। মরক্কো একাধিক সুযোগ তৈরি করলো।

কিন্তু কোনোটি কাজে লাগাতে পারেনি তারা। উল্টো ৪০ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ হারায় পর্তুগাল। যার কৃতিত্ব মরক্কো গোলরক্ষকের। রোনালদোর বাড়ানো বল থেকে গনকালো গুয়েদেসের শট এক হাতে রুখে দেন মরক্কো গোলরক্ষক মুনির এল কাজুই।

দ্বিতীয়ার্ধে আরো মরিয়া মরক্কোকে দেখা যায়। দলটির রক্ষণ আগলে রেখে দ্রুত গতিতে আক্রমণে উঠা, লম্বা পাসের ফুটবল ছিল হৃদয় কাড়ার মতো। যেখানে রোনালদোকে আর খুঁজে পাওয়া গেল না তেমনভাবে। দ্বিতীয়ার্ধে দুটি ফ্রি কিক থেকেও কোনো কিছু করতে পরেননি রোনালদো।

৫৭ মিনিটের মরক্কোর দারুণ একটি আক্রমণ রুখে দেন পর্তুগাল গোলরক্ষক রুই পাত্রিসিয়া। ম্যাচের ৫৫ শতাংশ বল নিজেদের দখলে রেখেছে মরক্কো। অন টার্গেট ও অফ টার্গেট শট- দুই দিকেই অনেক এগিয়ে ছিল মরক্কো।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.