এমপিওভুক্তির দাবিতে ফের আন্দোলনে শিক্ষকরা

0

নিজস্ব প্রতিবেদক,ঢাকা:  দেশের শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণে শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালা ও আলাদা কমিটি গঠন করা হলেও তা প্রত্যাখ্যান করেছেন আন্দোলনরত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। সরকারি হিসাব অনুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওকরণের দাবি জনিয়েছেন শিক্ষকরা।

জাতীয় প্রেস ক্লাবের সামনে এ দাবিতে বৃহস্পতিবার ১২তম দিনে তারা আন্দোলন করে যাচ্ছেন।

চলতি মাসের ১০ তারিখ থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলেন তারা। তবে সরকার প্রধানের প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় আগামী ২৫ জুন সোমবার থেকে আমরণ অনশনে বসার সিদ্ধান্ত নিয়েছেন ।

স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষা-প্রতিষ্ঠান এমপিওভুক্তিতে সংসদে ভূমিকা রাখার জন্য স্পীকার ও ডেপুটি স্পীকার বরাবর স্মারকলিপি দিয়েছেন নন-এমপিও শিক্ষা-প্রতিষ্ঠান শিক্ষক -কর্মচারী ফেডারেশনের নেতারা।

একই স্মারকলিপি আগামীকাল ২২ জুন শুক্রবার রাষ্ট্রপতি বরাবর দিবেন শিক্ষকরা। এরপর শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিকী অনশন করবেন তারা। রোববার অবস্থান কর্মসূচি। আর সোমবার আমরণ অনশন কর্মসূচি পালন করবেন।

এ বিষয়ে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় বলেন, শুনলাম এক হাজার স্কুল-কলেজকে এমপিওর আওতায় আনার উদ্যোগ নিয়েছে সরকার। আমরা সরকারের এমন সিদ্ধান্ত মানি না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.