ছয়মাসের মধ্যে পরিবর্তন আনতে হবেঃ মওদুদ

0

সিটি নিউজ ডেস্কঃ আগামী ছয় মাসের মধ্যে সার্বিক পরিবেশে পরিবর্তন আনতে হবে। এই পরিবেশ বদলের মাধ্যমে সরকার সমঝোতায় বাধ্য হবে বলেও মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ।

আজ শুক্রবার (২২ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘আদর্শ নাগরিক দল’ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা গণতন্ত্র হারিয়েছি, মৌলিক অধিকার হারিয়েছি, ভোটের অধিকার হারিয়েছি, আইনের শাসন হারিয়েছি, গণমাধ্যমের স্বাধীনতা হারিয়েছি। বিচার বিভাগের স্বাধীনতা নেই। আমাদের যে মৌলিক অধিকার তা থেকে বঞ্চিত।

তিনি আরও বলেন, সুতরাং আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ ক এদেশের মানুষের জন্য? আমরা কখন সেটা অর্জন করতে পারবো, কিভাবে অর্জন করতে পারবো! এটি ভবিষ্যদ্বাণী করার বিষয় নয়। তবে দেশের মানুষের কথা শুনতে হবে।

তারা একটি পরিবর্তন চায়। তাদের ভোটের অধিকার ফিরে পেতে, গণতান্ত্রিক রাজনীতির চর্চা বাংলাদেশে আবার পুন:প্রতিষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মওদুদ বলেন,পরিবেশটা কি? পরিবেশ হলো এমনটা পরিবেশ সৃষ্টি করা যাতে সকল শ্রেণির মানুষ, গ্রামের কৃষক থেকে শুরু করে শহরের যেকোন শ্রমজীবী মানুষ যাতে তারা নিঃশঙ্কোচে তারা মনে করতে পারে যে এবার এমন একটা পরিবেশ আছে তারা আগামীতে নির্বাচনে পছন্দমতো প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে পারে।

বিএনপির এ নেতা বলেন, আমাদের দেশের সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধভাবে একদিকে থাকবে, আওয়ামী লীগ অন্যদিকে থাকবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.