কোস্টারিকার সাথে ব্রাজিলের কষ্টার্জিত জয়

0

ক্রীড়া প্রতিবেদক, সিটি নিউজঃ  অনেক অঘটনে পরিপূর্ণ এবারের বিশ্বকারপ ফুটবল ম্যাসে আরো একটি জমপেস ম্যাচ উপভোগ করলো বিশ্ববাসী। নেইমারের ব্রাজিল পুরো ৯০ মিনিট কোস্টারিকার বিপক্ষে গোল করতে ব্যর্থ।

কোনভাবেই কোনো কিছু হচ্ছিল না। ম্যাচের ভাগ্যটা যখন সবাই ধরে নিয়েছেন ড্র ঠিক তখনই কিভাবে যেন বদলে গেল সব। ফিলিপে কুতিনহো ৯১ মিনিটে গোল করলেন।

শেষ বাঁশি বাজার আগে এবারের বিশ্বকাপে নিজের প্রথম গোলটা পেয়ে গেলেন নেইমারও। তাতে সব শঙ্কা আর কোস্টারিকা প্রতিরোধ ভেঙে ২-০ গোলে জয় ব্রাজিলের। যদিওবা তখন অতিরিক্ত সময়ও পার হয়ে গিয়েছিল। আর সেটার জন্য কোস্টারিকা ফিফার কাছে অভিযোগও তুলতে পারে।

আজ শুক্রবার ( ২২ জুন ) সেন্ট পিটার্সবার্গে ‘ই’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুই দল। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা শুরু হওয়া ম্যাচে কোস্টারিকা চোয়ালবদ্ধ হয়েই মাঠে নেমেছিল। নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে হেরেছে তারা।

ব্রাজিল ১-১ গোলে ড্র করেছে বেলজিয়ামের বিপক্ষে। ফিফা র্যা ঙ্কিংয়ে ২ নম্বরে থাকা ব্রাজিলের চেয়ে ২১ ধাপ পিছিয়ে কোস্টারিকা (২৩)। তাদের ড্র করাটাই হতো জয়ের সমান। সে পথেই এগিয়ে ছিলেন তারা। ব্রাজিলের মুহুর্মুহ আক্রমন অনেকটাই প্রতিহত করেছেন কোস্টারিকার সফল গোল রক্ষক।

অবশ্য সেলেকাওদের তারা নির্ধারিত সময় পর্যন্ত সেই চ্যালেঞ্জটাই জানিয়ে গেল ঠারেঠারে। ওদিকে মরিয়া ব্রাজিলের প্রায় হোঁচট খাওয়ার দশা। নেইমার, কুতিনহো, জেসুস, পৌলিনহো, উইলিয়ান এবং বদলি হিসেবে নামা কস্তা, ফিরমিনোরা মরিয়া হয়েও পারছিলেন না কোনভাবেই।

শেষ পর্যন্ত শেষ বাঁশি বাজার আগেই জয় তুলে নিল ব্রাজিল। এই জয়ের মধ্যে ছিল নেইমারেরও একটা গোল। তাই খেলা শেষে নেইমার কেঁদেছেন অঝোর ধারায়। এ যেন আনন্দের কান্না।

তবে খেলায় নেইমার দারুন এক অভিনয় করে পেনাল্টি আদায় করতে অনেকটা বেকায়দায় ফেলেদিয়েছিলেন রেফারিকে। কিন্তু নেইমারের সেই অভিনয়ে শেষ পর্যন্ত কর্ণপাত করেননি রেফারি। অবশ্য ভাষ্যকাররা তখন বলছিলেন নেইমারকে তার শটতার জন্য কার্ড দেখানো দরকার ছিল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.