শ্রীশ্রীজগন্নাথদেবের স্নানযাত্রা মহোৎসব কাল

0

সিটি নিউজ ডেস্কঃ আগামীকাল বৃহস্পতিবার (২৮ জুন)  শ্রীশ্রী জগন্নাথদেবের স্নানযাত্রা মহোৎসব  নগরীর ডিসি হিলে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন), নন্দনকানন শ্রীশ্রী রাধামাধব মন্দির ও শ্রীশ্রী গৌর নিতাই আশ্রম কর্তৃক আয়োজিত অনুষ্টিত হবে।

স্নানযাত্রা যাত্রা মহোৎসব উপলক্ষে সারাদিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালায় মঙ্গলারতি, গুরুপূজা, শ্রীমদভাগবত পাঠ, জগন্নাথ বলদেব সুভদ্রা মহারাণীর রাজবেশ দর্শন, সকল ভক্তদের অংশগ্রহনে শ্রী জগন্নাথদেবকে স্নান, রাজভোগ নিবেদন, গর্জবেশ দর্শন, ভাগবতীয় মহা ধর্ম সম্মেলন , বেতার, টেলিভিশন ও ইসকন ভক্তদের পরিবেশনায় হরেকৃষ্ণ ব্যান্ড, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আলোচনা সভায় ইস্কন সন্ন্যাসী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী , প্রশাসনিক কর্মকর্তা, জ্যেষ্ঠ ইস্কন ভক্তমন্ডলী, দেশবরেণ্য সুশীল সমাজের ব্যক্তিবর্গ আলোচনা সভায় অংশগ্রহন করবেন।সমগ্র অনুষ্ঠানে পৌরহিত্য করবেন ইস্কন বাংলাদেশের অন্যতম সন্ন্যাসী শ্রীমৎ ভক্তিপ্রিয়ম্ গদাধর গোস্বামী মহারাজ ।

শ্রীজগন্নাথদেবের আর্বিভাব তিথিকে স্মরণীয় করে রাখার জন্য জৈষ্ঠ্য মাসের পূর্নিমা তিথিতে এই বিশেষ তিথিতে জগন্নাথদেবের স্নানযাত্রা মহোৎসব অনুষ্ঠিত হয়। এই দিনে ষোড়ষ উপচারে শ্রীজগন্নাথ, বলদেব, সুভদ্রা মহারাণীকে ভক্তরা স্নান করান। স্নানযাত্রার ১৫দিন পর রথারোহন করে সমগ্র জগৎবাসীকে দর্শন ও কৃপা বিতরন করে ধন্য করেন।

উল্লেখ,  আগামী ১৪ জুলাই শ্রীজগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব নগরীর ডিসি হিল হতে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করবে।উক্ত অনুষ্ঠানে সকলের সার্বিক সহযোগিতা ও অংশগ্রহনের আমন্ত্রন জানানো হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.