শাবি নিয়ে মন্তব্য করতে চান না অর্থমন্ত্রী

0

সিটিনিউজবিডি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষকদের উপর ছাত্রলীগের হামলা, শিক্ষকদের উপাচার্যবিরোধী আন্দোলন- কোনো বিষয় নিয়েই মন্তব্য করতে নারাজ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে সিলেট নগরীর রিকাবিবাজারে এক অনুষ্ঠান শেষে শাবিতে ঘটে যাওয়া ঘটনা নিয়ে মন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাইলে মুহিত বলেন, ‘আমি এ বিষয় নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। এটা দেখবেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়। ওই মন্ত্রণালয়ের মন্ত্রীই আপনাদের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন।’

এর আগে অর্থমন্ত্রী সিটি করপোরেশনের নিজস্ব প্রকল্পের আওতায় রিকাবিবাজার-মিরের ময়দান সড়ক প্রশস্থকরণ কাজের ভিত্তি প্রস্তরস্থাপন করেন।

তখন অর্থমন্ত্রী বলেন, ‘এই রাস্তাটি আগে ১০ ফুট ছিল, তা এখন ২০ ফুট করতে হচ্ছে। এতে প্রায় ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে হবে।’

ওই এলাকায় অনেক গাছপালা ছিল জানিয়ে মন্ত্রী বলেন, ‘এ গাছগুলো বাধ্য হয়ে কাটা হয়েছে। তবে রাস্তা প্রশস্থকরণের কাজ সম্পন্ন হওয়ার পর আশপাশে গাছ রোপন করা হবে। এছাড়াও ডিভাইডারের মধ্যেও গাছ রোপন করা হবে।’

প্রসঙ্গত, গত ১৩ এপ্রিল থেকে উপাচার্যবিরোধী আন্দোলন শুরু করে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’। পর থেকে শিক্ষকদের বাধায় কোনো অ্যাকাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা করতে পারেননি উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া। কিন্তু গত রোববার বিকেলে অ্যাকাডেমিক কাউন্সিলের সভার আহ্বান করেন শাবি উপাচার্য।

এর প্রতিবাদে ওইদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেয় ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’।

কিন্তু তাদের কর্মসূচি পালনে বাধা দিতে সকাল ৬টায় প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় ছাত্রলীগ নেতাকর্মীরা। অপরদিকে আন্দোলনরত শিক্ষকরাও তাদের কর্মসূচি পালন করেত ক্যম্পাসে অবস্থান নেয়।

সকাল ৮টায় উপাচার্য তার কার্যালয়ে আসার সঙ্গে সঙ্গে ড. ইয়াসমিন হকের নেতৃত্বে আন্দোলনরত শিক্ষকরা তাকে কার্যালয়ে ঢুকতে বাধা দেয়। এরপর ছাত্রলীগ নেতাকর্মীরা এসে আন্দোলনরত শিক্ষকদের ওপর হামলা করে। এক পর্যায়ে আন্দোলনরত শিক্ষকদের ব্যানার ছিনিয়ে নেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.