অপ্রীতিকর ঘটনার দায় ছাত্রলীগের ওপর চাপানোর সুযোগ নেই

0

সিটি নিউজ ডেস্ক :: কোটা অান্দোলনের অপ্রীতিকর ঘটনাগুলোর দায় ছাত্রলীগের ওপর চাপানোর কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুরে অাওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে প্রচার ও প্রকাশনা উপকমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ছাত্রলীগ সাংগঠনিকভাবে এটি করে নাই। কোটার পক্ষের যেমন লোকজন অাছে তেমন কোটার বিপক্ষেও লোকজন অাছে। দুই পক্ষের সঙ্গে কোনো অপ্রীতিকর ঘটনা হলে সেখানে পুলিশ হস্তক্ষেপ হতে পারে।

প্রকাশনা সম্পাদক বলেন, কোটার অান্দোলন নিয়ে এখনও রাজনৈতিক উত্তাপ ছড়ানোর প্রচেষ্টা রয়েছে। ১৬ টি বিকাশ এবং পাঁচটি রকেট অ্যাকাউন্ট থেকে কোটা অান্দোলনকারীদের কাছে টাকা অাসছে। এটি নিছক কোটার অান্দোলন না রাজনীতি যুক্ত হয়ে গেছে। এদের উদ্দেশ্য কী? এরা কারা?

সরকার সুরাহ করার ব্যাপারে অত্যন্ত যত্নশীল জানিয়ে হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী সংসদে বক্তব্য রেখেছেন। ইতিমধ্যে কমিটি গঠন করা হয়েছে। এর পরও অামরা যে দেখতে পারতেছি, রাজনৈতিক উত্তাপ ছড়ানোর প্রচেষ্টা অাছে। বিএনপির নেতাদের সঙ্গে কোটা অান্দোলনকারীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন কথোপকথন প্রকাশ হয়েছে।’

তিনি আরও বলেন, ‌‘অামরা প্রেসক্লাবের সামনে দেখলাম সাধারণ নাগরিকের ব্যানারে একটি সমাবেশ করা হয়েছে। এসব সাধারণ নাগরিকরা যখন বাংলাদেশে পেট্রল বোমা দিয়ে মানুষ হত্যা করা হয়ে ছিল তাদের তখন দেখি নাই। তখন তারা কোথায় ছিলো? কোটা সংস্কার অান্দোলনে যখন অপ্রীতিকর ঘটনা ঘটলো তখন তারা ঘর থেকে বের হয়ে প্রেসক্লাবের সামনে হাজির হলো। হাজার হাজার কোটি টাকার সম্পত্তি নষ্ট করলো তখন তারা কোথায় ছিলো? তখন তো তাদের দেখা যায়নি?’

অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, আওয়ামী লীগের উপকমিটির প্রকাশনা সম্পাদক কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.