পোর্টকানেক্টিং রোড দ্রুত সংস্কার করুনঃ ফরিদ মাহমুদ

0

সিটি নিউজ ডেস্কঃ  বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ফরিদ মাহমুদ পোর্ট কানেক্টিং রোড দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছেন। চট্টগ্রাম বন্দর বাংলাদেশের অর্থনীতির সিংহদ্বার, বন্দরের পন্য উঠা-নামা, দূর-দুরান্তে পন্য আনা নেওয়ার জন্য টোল রোডের পাশা পাশি পোর্ট কানেকক্টিং রোডের গুরুত্ব অপরিসীম।

কিন্তু বর্তমানে এ রোডটি যান চলাচলের জন্য সম্পূর্ন অনুপযোগী হয়ে পড়েছে। বৃহত্তর হালিশহর, আগ্রাবাদ অঞ্চলের জনগনের জন্য এ সড়কটি মৃত্যুফাঁদে পরিনত হয়েছে। জনগনের ভোগান্তি দূর করতে দ্রুত এ রোডটি সংস্কার করা দরকার। পাশাপাশি আগ্রাবাদ এক্সেস রোডের প্রকল্পটি সমাপ্ত হওয়ার আগ পর্যন্ত নির্বিঘ্নে যান চলাচলেরর জন্য বিকল্প ব্যবস্থা করা উচিত।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নের জন্য হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। কোন প্রতিষ্ঠানের উদাসীনতার কারনে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হলে এবং সরকারের সাফল্যগুলো প্রশ্নবিদ্ধ হলে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

আজ শুক্রবার ( ৬ জুলাই) হালিশহর আব্বাস পাড়া জামে মসজিদে মুসল্লীদের মাঝে বক্তব্য রাখতে গিয়ে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আজ নগরীর ২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ডে বর্তমান সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর চিত্র জনগনের মাঝে তুলে ধরা এবং সাবেক মেয়র আলহাজ্ব এ বি এম মহিউদ্দিন চৌধুরীর মাগফেরাত কামনা করে এক মিলাদ মাহফিলে অংশ নেন।

তিনি সেখানে এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গের সাথে মতবিনিময় করেন। এলাকার আব্বাসপাড়া জামে মসজিদে জুম’আর নামাজ আদায় করেন। নামাযের প্রারম্ভে তিনি মুসল্লীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এ সময় কিশোর অপরাধ, সামাজিক অবক্ষয়, মাদকাসক্তি রোধে প্রতিটি পরিবারে ধর্মীয় শিক্ষার চর্চা অব্যাহত রাখার উপর আহবান জানান।

নামাজ শেষে চট্টলবীর আলহাজ্ব এ বি এম চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবার, মাননীয় প্রধানমন্ত্রী এবং দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম আলহাজ্ব আকমল হোসেইন।

এ সময় সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ সাহাবউদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ফোরকান, চট্টগ্রাম মহানগর যুবলীগ সদস্য শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, মসজিদের মুয়াজ্জিন হাফেজ মুনির উদ্দীন, সমাজসেবক সুলতান আহমদ, হাজী জাফর আহম্মদ, পেয়ার আহম্মদ, মুন্সী মিয়া, গোলাম কিবরিয়া, জামাল উদ্দীন, আবু তৈয়ব, মো: সৈয়দ, জহুরুল হক, মো: ইউনুছ, মহানগর যুবলীগ নেতা জহির উদ্দীন সুমন, রাশেদ চৌধুরী, মঞ্জুরুল আলম রিমু, বাবলু দাশ, ইয়াসিন ভূইয়া, মো: আলমগীর হোসেন আবু বক্কর সিদ্দিক পলাশ, সাহেদুল ইসলাম শাহেদ, মিজানুর রহমান, মো: আবু তৈয়ব, মো: নুর উদ্দীন, মো: হাসান, মো: জাকির, মো: সোহেল, রাহাত উদ্দীন, মো: আরমান, মো: ফয়সাল প্রমুখ ।

উল্লেখ্য, আলহাজ্ব ফরিদ মাহমুদ রাজধানী ঢাকা, বন্দর নগরী চট্টগ্রাম সহ সারা দেশে সরকারের গৃহীত উন্নয়নের মেগা প্রকল্প তথ্য সম্বলিত প্রচারপত্র মসজিদের ইমাম, মুয়াজ্জিন, সভাপতি, সাধারন সম্পাদকসহ এলাকার ব্যাক্তিবর্গের হাতে তুলে দিয়ে উন্নয়নচিত্র তুলে ধরছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.