সুখস্মৃতি নিয়ে রাতে শুরু সালমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই

0

স্পোর্টস ডেস্ক:: নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো এশিয়া কাপ জয় এবং আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জেতার সুখস্মৃতি নিয়ে নেদারল্যান্ডসে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে নামছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। আজ (শনিবার) আমস্টেলফেইনের ভিআরএ গ্রাউন্ডে বাংলাদেশ সময় রাত ৮টায় পাপুয়া নিউগিনির মুখোমুখি সালমারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নামার আগে দারুণ ফর্মে আছে বাংলাদেশের মেয়েরা। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। এরপর একমাত্র প্রস্তুতি ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে বড় জয় পেয়েছে সালমারা। বিশ্বকাপ বাছাইয়ে নামার আগে তাই ভীষণ আত্মবিশ্বাসী তারা।

‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী পাপুয়া নিউগিনি, নেদারল্যান্ডস ও সংযুক্ত আরব আমিরাত। ‘বি’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড এবং উগান্ডা। আজ থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। আইসিসি কর্তৃক এবারের টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ পাচ্ছে আন্তর্জাতিক মর্যাদা।

বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ রবিবার, প্রতিপক্ষ স্বাগতিক নেদারল্যান্ডস। ১০ জুলাই গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে।

প্রসঙ্গত, বাংলাদেশ দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়েছে। ২০১৪ সালে ঘরের মাঠে প্রথমবারের মতো অংশ নিয়েছিল সালমারা। সেবার গ্রুপ পর্বে শ্রীলঙ্কা ও স্থান নির্ধারণী ম্যাচে আইরিশদের বিপক্ষে জিতেছিল লাল-সবুজরা। এরপর ২০১৬ বিশ্বকাপে খেলতে বাছাইপর্ব পেরোতে হয় বাংলাদেশকে। বাছাই পর্বে রানার্স-আপ হয়ে বিশ্বকাপে অংশ নিলেও মূল পর্বে একটি ম্যাচও জিততে পারেনি জাহানারারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.