`চট্টগ্রামকে বিশ্বমানের নগরী গড়তে জলাবদ্ধতা মুক্ত নগরী গড়তে হবে’

0

নিজস্ব প্রতিবেদক:: কাতালগঞ্জ আবাসিক এলাকা কল্যান সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ গতকাল চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালামের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সিডিএ ভবন কনফারেন্স হল রুমে অনুষ্ঠিত সাক্ষাৎকারে সমিতির নেতৃবৃন্দ বলেন, অল্প বৃষ্টিতে কাতালগঞ্জ আবাসিক এলাকাসহ বিভিন্নস্থানে জলাবদ্ধতার কারণে চরম দুর্ভোগ পোহাতে হয় কাতালগঞ্জ আবাসিক এলাকার সাধারণ মানুষের। আর পানি নামার পর সৃষ্টি হয় কাদার সেজন্য আমাদের চলাচল করতে খুবই কষ্ট হয়ে। দুর্গন্ধে রাতের ঘুম হারাম হয়ে যায়। জলাবদ্ধতা সমস্যা ছাড়াও এলাকার বিভিন্ন সমস্যা তুলে ধরেন সমিতির নেতৃবৃন্দ।

এসময় সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম সমিতির নেতৃবৃন্দকে আশ্বাস্ত করে বলেন, প্রাকৃতিক ও জলবায়ু প্রভাবের কারণে সৃষ্ট জলাবদ্ধতা স্থায়ীভাবে নিরসনের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় বাংলাদেশ সেনাবাহিনী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের তত্বাবধানে নগরীর বিভিন্ন ওয়ার্ডে কাজ শুরু করেছেন। আরেকটু ধৈয্য ধরুন জলাবদ্ধতার অভিশাপ থেকে কাতালগঞ্জবাসী রেহাই পাবেই।

এলাকারবাসীর সহযোগিতা কামনা করে সিডিএ চেয়ারম্যান বলেন, চট্টগ্রামকে বিশ্বমানের বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলতে জলাবদ্ধতা ও যানজট মুক্ত নগরী গড়তে হবে সবার আগে। সেভাবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় জলাবদ্ধতা নিরসনসহ উন্নয়ন পরিকল্পনা গুলো সাজানো হয়েছে।

এসময় কাতালগঞ্জ আবাসিক এলাকা কল্যান সমিতির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা নুরুল আমিন, সভাপতি সৈয়দ খুরশিদ আলম, সহ-সভাপতি হারুনুর রশিদ ডিউক, সহ-সভাপতি সেলিম রেজা চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সেলিম পারভেজ, সমাজ কল্যান সম্পাদক মঈনুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.