জাকেরুল হক চৌধুরী ছিলেন বঙ্গবন্ধু বিশ্বস্থ সহচর

0

সিটি নিউজ ডেস্কঃ  চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাকেরুল হক চৌধুরীর স্মরণ সভায় বক্তাগন বলেছেন, বঙ্গবন্ধুর বিশ্বস্থ হিসেবে চট্টগ্রামে যারা ছিলেন, জাকেরুল হক চৌধুরী তাদের মধ্যে অন্যতম। সাধারণ মানুষের কল্যাণে তিনি নিবেদিত ছিলেন বলে দীর্ঘ ২২ বছর তিনি ইউনিয়ন পরিষদ বোর্ডের প্রেসিডেন্ট ও পরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

তার দক্ষতার কারনে তিনি ৬১ ও ৬৫ সালে দুবার প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। বঙ্গবন্ধু পটিয়াকে জেলা ঘোষণা করে তাকে গভর্ণর নিয়োগ করেছিলেন। আজকের আওয়ামী লীগ বহু ত্যাগী , সৎ ও যোগ্য নেতাদের ঐতিহ্য বহন করছে। এই ঐতিহ্য আমাদের সম্পদ। একে ধরে রাখতে হবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত বাঁশখালীর কৃতি সন্তান হোসেন সরওয়ার্দী, ভাষানী, বঙ্গবন্ধু ও মানিক মিঞার সহচার্যে আসা জাকেরুল হক চৌধুরীর স্মরণ সভায় সভাপতির বক্তব্যে সংগঠনের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী একথা বলেন।

সংগঠনের সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী স্মৃতি চারণ করে বলেন, সে সময় তিনি ছিলেন সরলতা ও সততার প্রতীক। চেয়ারম্যান হিসেবে রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত সফল ব্যবসায়ী হয়েও তিনি রাজনীতির জন্য নিজকে সঁপে দিয়েছিলেন। রাজনীতির জন্য তিনি শর্তহীন কর্মে বিশ্বাসী ছিলেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফলের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এড: জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, মরহুমের সন্তান মাহফুজুল হক চৌধুরী, শ্রম সম্পাদক খোরশেদ আলম, স্বাস্থ্য সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, ধর্ম সম্পাদক আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, কৃষি বিষয়ক সম্পাদক এড: আবদুর রশিদ,

মহিলা বিষয়ক সম্পাদক এড: কামরুন নাহার, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সদস্য চেয়ারম্যান নাছির আহমদ, এস এম ছালেহ, মাহবুবুর রহমান শিবলী, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোহাম্মদ জোবায়ের, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, সহ-সভাপতি দীপিকা বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক কৃষ্ণা রানী দাশ,

এড: নিলুফার জাহান, সঞ্চিতা বড়ুয়া, এড: জেসমিন আক্তার, শাহীন আক্তার সানা, বিবি জয়নাব লাকী, নিলুফার জাহান বেবী, তাহমিনা আক্তার চৌধুরী ফৌজিয়া, রেহেনা আক্তার কাজেমী, রয়ন জান্নাত, দক্ষিণ জেলা যুবলীগ নেতা আবদুল হান্নান লিটন, কৃষকলীগ নেতা আবুল হোসেন শুভ, আলহাজ্ব মুজিবুর রহমান, মো: ইলিয়াছ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সম্পাদক রাশেদুল আরেফিন জিসান, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল মামুন, দিদারুল আলম শুভ, আবদুল্লা আল নোমান, মো: শওকত, রেহান পারভেজ চৌধুরী, সালেহনুর জামান চৌধুরী তানভীর, সাহাবুদ্দিন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.