শেখ হাসিনার সাথে রাজনাথ সিং এর সাক্ষাৎ

0

সিটি নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। আজ শনিবার ( ১৪ জুলাই) সকালে, গণভবনে এ বৈঠকে বাংলাদেশ-ভারত দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

এ সময়, সীমান্তে হত্যা ও চোরাচালান বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি জঙ্গি ও সন্ত্রাসবাদ মোকাবেলায় ভবিষ্যতে আরো সমন্বিতভাবে কাজ করার প্রত্যয় জানিয়েছে দু’দেশ। বৈঠকে ঢাকা-দিল্লি বিদ্যমান সহযোগিতা আরো বাড়ানোর বিষয়ে একমত হয় দু’দেশ।
প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর রাজধানীর যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করেন রাজনাথ সিং। এরপর রাজশাহীতে সারদা পুলিশ একাডেমিতে ভারত-বাংলাদেশ মৈত্রী ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

সফরের তৃতীয় দিন রবিবার সকালে, ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন রাজনাথ সিং। পরে দুপুরে, স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দেবেন তিনি। বৈঠকে সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে সহযোগিতা, আন্তঃসীমান্ত ব্যবস্থাপনা, দুই দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় এবং রোহিঙ্গা প্রত্যাবাসন ইস্যুসহ নানা বিষয় নিয়ে আলোচনা হবার কথা রয়েছে। বৈঠক শেষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনের কথা রয়েছে রাজনাথ সিংয়ের।

অন্যদিকে বাংলাদেশের ১৬ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সবশেষ ২০১৬ সালে দিল্লিতে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।
এর আগে, গতকাল সন্ধ্যায় তিনদিনের সফরে ঢাকায় আসেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁকে বহনকারী একটি বিশেষ বিমান রাজধানীর কুর্মিটোলার বঙ্গবন্ধু এয়ারবেসে অবতরণ করে। তার সফরসঙ্গী হিসেবে ১২ সদস্যের একটি প্রতিনিধি দলও রয়েছে। এ সময় রাজনাথ সিংকে স্বাগত জানান স্বারষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ স্বরাষ্ট্র মন্ত্রনালযেল কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.