বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাজনাথ সিং এর শ্রদ্ধা

0

সিটি নিউজ ডেস্কঃ বাংলাদেশ সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

আজ রবিবার (১৫ জুলাই) সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু জাদুঘরে আসেন তিনি। পরে তিনি বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে ঘুরে দেখেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাসহ সফর সঙ্গীরা উপস্থিত ছিলেন।

এরপর তিনি প্রার্থনা করতে যান ঢাকেশ্বরী মন্দিরে। সেখান থেকে সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক করে সংশোধিত ভ্রমণ চুক্তি ২০১৮ সই হবার হথা রয়েছে।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে বিশেষ বিমানে করে ঢাকায় আসেন। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল তাঁকে স্বাগত জানান। এ সময় ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা উপস্থিত ছিলেন।

তিন দিনের সফরের আনুষ্ঠানিকতায় শনিবার সকালে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর তিনি যমুনা ফিউচার পার্কে ভারতের নতুন ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন করেন।

সেখান থেকে তিনি দুপুরে রাজশাহী হয়ে সারদার পুলিশ একাডেমিতে যান। সেখানে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করেন রাজনাথ ও আসাদুজ্জামান খাঁন কামাল। সন্ধ্যায় ঢাকায় ফিরে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর দেওয়া নৈশভোজে যোগ দেন রাজনাথ সিং। আজ বিকেলে দিল্লীর উদ্দেশ্যে ঢাকা তার ঢাকা ছেড়ে যাবার কথা রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.