রোহিঙ্গা সমস্যা সমাধানে পাশে থাকবে ভারত: স্বরাষ্ট্রমন্ত্রী

0

সিটিনিউজ ডেস্ক:: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রোহিঙ্গাদের নিজ ভূমিতে ফেরত পাঠানোসহ এ সমস্যা সমাধানে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছে ভারত।

আজ রোববার দুপুরে সচিবালয়ে ভারত-বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন বলেন, ‘ভারতের সঙ্গে চমৎকার বোঝাপড়া আছে। আমাদের যখন যে সহযোগিতা প্রয়োজন ভারত দিচ্ছে।’ তিনি আরো বলেন, ভারতের সঙ্গে সর্বোচ্চ সুসম্পর্ক বিরাজমান। বাংলাদেশের এক ইঞ্চি মাটিও ব্যবহার করে ভারতের বিরুদ্ধে সন্ত্রাসী কাজ বা বিচ্ছিন্নতাবাদী কাজ চলতে দেওয়া হবে না।

মন্ত্রী বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আশ্বাস দিয়েছেন রোহিঙ্গা সমস্যার সমাধানে তাঁরা পাশে থাকবেন। এ ছাড়া ভিসা সহজীকরণ নিয়েও আলোচনা হয়েছে বলে জানান তিনি।

বৈঠক থেকে বেরিয়ে রাজনাথ সিং সাংবাদিকদের বলেন, ‘আজকের বৈঠকে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। দুই দেশের বিরাজমান সমস্যা আলোচনার মাধ্যমেই সমাধান হয়েছে। আজকের বৈঠক ফলপ্রসূ হয়েছে।’

সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে দুই দেশের বৈঠক শুরু হয়  বেলা ১১টায়। শেষ হয় দুপুর পৌনে ১টার দিকে।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রাজনাথ সিং সচিবালয়ে উপস্থিত হন। সেখানে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে সকালে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এরপর পূজা-অর্চনার জন্য ঢাকেশ্বরী মন্দিরে যান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.